ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

জামায়াতের আমিরসহ ৭২ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:২৪, ৩ ডিসেম্বর ২০২৩
জামায়াতের আমিরসহ ৭২ জনের বিচার শুরু

রাজধানীর রামপুরা থানায় পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমানসহ ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত চার্জ গঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৭ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোজাম্মেল হক খোকন বিচার শুরু বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া, মামলাটিতে অভিযোগ গঠনের মতো পর্যাপ্ত উপাদান না থাকায় ৪৫ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন আসামিপক্ষের আইনজীবী এসএম কামাল উদ্দিন।

বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন, জামায়াতে ইসলামী সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য মো. ইজ্জত উল্লাহ।

জানা গেছে, ২০১২ সালের নভেম্বর মাসে জামায়াতের ডাকা হরতালে গাড়ি ভাঙচুর, ইট পাটকেল নিক্ষেপ ও পুলিশের কর্তব্য কজে বাধা দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের করা হয়। এরপর মামলাটি তদন্ত করে ১২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলার প্রথম চার্জশিটে মিয়া গোলাম পরওয়ারের নাম ছিল না। পরবর্তীতে চার্জশিটে তাকে অভিযুক্ত করা হয়।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়