ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ঢামেকে অসহায় রোগীকে জিম্মি করে টাকা দাবির অভিযোগ

প্রকাশিত: ১৯:৪৮, ২৬ ডিসেম্বর ২০২৩  
ঢামেকে অসহায় রোগীকে জিম্মি করে টাকা দাবির অভিযোগ

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে দুই ট্রলিম্যানের বিরুদ্ধে এক অসহায় রোগীকে জিম্মি করে মোটা অঙ্কের টাকা দাবি করার অভিযোগ উঠেছে। সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে।

লেগুনার ধাক্কায় আহত এক বৃদ্ধকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন লেগুনাচালক আরিফুল ইসলাম রাব্বি। তিনি গণমাধ্যমকে বলেছেন, মিরপুরের বেড়িবাঁধ সংলগ্ন কলাপট্টি এলাকায় আমার লেগুনার সাথে ধাক্কা লেগে ৭০ বছর বয়সী এক ব্যক্তি আহত হন। পুলিশ আমার গাড়িটি আটকে রাখে এবং আমাকে দিয়ে ওই বৃদ্ধকে হাসপাতালে পাঠায়। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে এলে দুই ট্রলিম্যান রোগীকে তাদের ট্রলিতে তোলেন। টিকেট কিনে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তার মাথার সিটি স্ক্যান করতে বলেন। এছাড়া, বৃদ্ধের ডান হাত ও দাঁত ভেঙে গেছে। আমার কাছে পরীক্ষা করার মতো টাকা নাই, বিষয়টি চিকিৎসকের কাছে জানিয়ে অনুরোধ করায় চিকিৎসক পরীক্ষা ফ্রি করে দেন। পরে পরীক্ষার কাগজপত্র দেখে চিকিৎসক ব্যবস্থাপত্র লিখে দিয়ে মিরপুর ডেন্টাল হাসপাতালে রেফার করেন। রোগীকে নিয়ে জরুরি বিভাগ থেকে বের হওয়ার পর ওই দুই ট্রলিম্যান আমার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন। তারা বলেন, টাকা না দিলে তোকে পুলিশে দেবো। তুই কোথাও নিয়ে যেতে পারবি না। 

এদিকে, লেগুনাচালকের কান্নাকাটি দেখে লোকজন এগিয়ে এলে ট্রলি রেখে কেটে পড়েন আলমগীর নামের একজন। জাকির নামের অপর ব্যক্তিকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, আলমগীর ঢামেক হাসপাতালের দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী। জাকির বহিরাগত। জাকির জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার রিয়াজকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে সেখানে কাজ করছে। আলমগীরের দায়িত্ব কেবিন ব্লকে হলেও অতিরিক্ত টাকা উপার্জনের জন্য বিকেলে জরুরি বিভাগে কাজ করে।

ঢামেক হাসপাতালে দায়িত্বে থাকা আনসার কমান্ডার উজ্জ্বল ব্যাপারী রাত সাড়ে ৮টার দিকে ওই অসহায় রোগীটিকে হাসপাতালে ভর্তি করে দেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ বাচ্চু মিয়া বলেছেন, রোগীকে জিম্মি করে মোটা অঙ্কের টাকা দাবি করা ট্রলিম‍্যান জাকির ওয়ার্ড মাস্টার রিয়াজের অধীনে কাজ করে। আমরা ট্রলিম‍্যানকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করেছি।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়