ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

অটোরিকশার চালকদের তাণ্ডব: ৩০ জনের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৩ মে ২০২৪  
অটোরিকশার চালকদের তাণ্ডব: ৩০ জনের জামিন নামঞ্জুর

রাজধানীর মিরপুরে অটোরিকশার চালকদের সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে পৃথক দুই থানার মামলায় ৩০ জনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন। যাদের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে, তারা হলেন—অনিক, আবু বক্কর, আলী হোসেন, সাগর মৃধা, সাগর শেখ, বকুল হোসেন, নুরুল ইসলাম, মাজেদ আলী, মোতাহার হোসেন, দুলু মিয়া ওরফে বুলু, নবী হোসেন, শাহাবুদ্দিন, নুরুল আমিন, জুনায়েদ, জাকির হোসেন, রানা চৌধুরী, রাসেল, জাকির হোসেন, মেহেদী হাসান, আব্দুল মোতালেব, জালাল শরীফ, মোরসালিন মিয়া, শাহজাহান মিয়া, রাসেল, ওয়াজিব, আনোয়ার হোসেন, আতাউর রহমান, সুমন, নুর মোহাম্মদ এবং শরীফ।

তাদের মধ্যে প্রথম ১৫ জন মিরপুর মডেল থানার মামলার আসামি। তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলম। শেষের ১৫ জন পল্লবী থানার মামলার আসামি। তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান।

গত ২০ মে তাদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির দিন ২৩ মে ধার্য করেছিলেন আদালত। ওই দিন কাফরুল থানার মামলায় ১২ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

অটোরিকশার চলাচল বন্ধের প্রতিবাদে ১৯ মে রাজধানীর আগারগাঁও, মিরপুর-১, ১০ ও আশপাশের এলাকায় চালকরা সড়ক অবরোধ করেন। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একপর্যায়ে বিক্ষুব্ধ রিকশাচালকরা সড়কে বসে বিক্ষোভ করেন এবং পরে বিভিন্ন যানবাহন ভাঙচুর করেন। মিরপুরের কালশীতে ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেন অটোরিকশার চালকরা। সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে পুলিশ বাদী হয়ে মিরপুর মডেল থানায় একটি, পল্লবী থানায় দুটি ও কাফরুল থানায় একটি মামলা করে। চার মামলায় আসামি করা হয় প্রায় ২ হাজার ৫০০ জনকে। 

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়