ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

‘এমপি আনার হত্যায় নেতৃত্ব দেয় চরমপন্থীনেতা শিমুল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ২৩ মে ২০২৪   আপডেট: ২২:০৭, ২৩ মে ২০২৪
‘এমপি আনার হত্যায় নেতৃত্ব দেয় চরমপন্থীনেতা শিমুল’

শিমুল ভূঁইয়া, ছদ্মনাম আমানউল্লাহ আমান

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় নেতৃত্ব দিয়েছে শিমুল ভূঁইয়া। যদিও তার ছদ্মনাম আমানউল্লাহ আমান। তিনি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ও ডিএমপি ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।  

বৃহস্পতিবার (২৩ মে) নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

হারুন অর রশীদ বলেন, আনারকে হত্যা করার জন্য গুলশান ও বসুন্ধরায় দুবার বৈঠক হয়। পরিকল্পনা অনুযায়ী শিমুল তার সহযোগী তানভীর ভূঁইয়া এবং মাস্টারমাইন্ড আখতারুজ্জামান শাহীনের গার্লফ্রেন্ড শিলাস্তি রহমান ৩০ এপ্রিল কলকাতা যান। তার আগে শিমুল ‘আমানউল্লাহ’ নামে নতুন পাসপোর্ট করেন। ১৩ মে বিকেল ৩টার দিকে হত্যাকারীরা আনারকে নিয়ে কলকাতার ওই ফ্ল্যাটে প্রবেশ করে। মাত্র আধা ঘণ্টার মধ্যে তারা হত্যাকাণ্ড সম্পন্ন করে। এরপর মরদেহ খণ্ড খণ্ড করে মসলা মিশিয়ে ট্রাভেল ব্যাগে করে বিভিন্ন সময়ে ফ্ল্যাট থেকে বের করে নিয়ে যায়। তবে, তার আগে মাংস থেকে হাড় আলাদা করে ফেলে খুনিরা।

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, মরদেহ পাওয়ার আশা খুব কম। তারপরও আমরা উদ্ধারের চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি এ ঘটনার সঙ্গে আর কারা জড়িত তাদের বিষয়ে তদন্ত চলছে।

উল্লেখ্য, ১২ মে চিকিৎসার জন্য ভারতের কলকাতা গিয়ে নিখোঁজ হন সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। তাকে খুঁজে না পেয়ে তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন বিষয়টি ঢাকার ডিবি পুলিশকে জানান। পরে ঢাকা ও কলকাতার পুলিশ জানায়, ১৩ মে কলকাতার নিউ টাউনের সঞ্জীভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে হত্যার শিকার হয়েছেন আনোয়ারুল আজিম। এই হত্যাকাণ্ডের তদন্ত করতে গিয়ে কলকাতার পুলিশ তথ্য পায় যে, ওই ফ্ল্যাটে সৈয়দ আমানুল্লাহ ও শিলাস্তি রহমান নামেও দুই ব্যক্তি ছিলেন। পরে দুজন ঢাকা ফিরলে এ তথ্যের সূত্র ধরে তাদের আটক করে ডিবি পুলিশ। 

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়