ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

কোটা নিয়ে ২ আবেদনের শুনানি বেলা সাড়ে ১১টায়

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১১:০২, ১০ জুলাই ২০২৪
কোটা নিয়ে ২ আবেদনের শুনানি বেলা সাড়ে ১১টায়

কোটা পুনর্বহাল নিয়ে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে দুই শিক্ষার্থী ও রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানির জন্য আজ বেলা সাড়ে ১১টায় সময় নির্ধারণ করেছেন আপিল বিভাগ।

বুধবার (১০ জুলাই) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ আজ সকালে এই সময় নির্ধারণ করেন।

হাইকোর্টের রায় স্থগিত চেয়ে দুই শিক্ষার্থীর করা আবেদনটি ক্রম অনুসারে উঠলে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, রাষ্ট্রপক্ষের একটি আবেদন আছে। দুই শিক্ষার্থীও আবেদন করেছেন। একসঙ্গে বেলা সাড়ে ১১টায় শুনানির আরজি জানান তিনি। পরে আদালত শুনানির সময় নির্ধারণ করেন।

দুই শিক্ষার্থীর পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও রিট আবেদনকারীদের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী শুনানিতে ছিলেন।

হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আবেদনকারী দুই শিক্ষার্থী হলেন আল সাদী ভূঁইয়া ও আহনাফ সাঈদ খান। আল সাদী ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি। আহনাফ সাঈদ খান একই বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের শিক্ষার্থী। 

গত ৫ জুন সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। এরপর ৯ জুন হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওইদিন এই আবেদন শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। ৪ জুলাই  হাইকোর্টের দেওয়া রায় আপাতত বহাল রাখেন আপিল বিভাগ। পূর্ণাঙ্গ রায় প্রকাশ হলে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল (নিয়মিত আপিল) করতে বলেন আদালত।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়