ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

পুরনো প্রেম যদি ফিরে আসে

আহমেদ শরীফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ১৪ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৯:০৭, ১৪ ফেব্রুয়ারি ২০২২
পুরনো প্রেম যদি ফিরে আসে

আজ ভালোবাসা দিবস। প্রেমিক-প্রেমিকারা দিনটিকে নিজেদের মতো করেই কাটাচ্ছেন। তবে বিশেষ এই দিনে পুরোনো প্রেমিক/প্রেমিকাও যদি আবারো ফিরে পেতে চায় তাদের পুরোনো সময়, তাহলে কী হবে? এক্ষেত্রে যা করতে হবে আপনাকে-

ভাবুন এই নতুন সম্পর্ক আপনার উপর কতোটা প্রভাব ফেলবে: পুরোনো সম্পর্কের কথা সহজে কেউ মনে করতে চায় না। বেশিরভাগ ক্ষেত্রে সম্পর্ক ভেঙে যাওয়ার পেছনে তিক্ত অভিজ্ঞতাই থাকে। তাই পুরোনো প্রেমিক/প্রেমিকা এই ভ্যালেনটাইনস ডে তে আবারো যোগাযোগ করলে প্রথমে ভাবুন এই সম্পর্ক কতোটা প্রভাব ফেলবে আপনার উপর। যদি আগের সম্পর্ক ভেঙে যাওয়ার পেছনে অমীমাংসিত প্রশ্ন থাকে অনেক, তিক্ত অভিজ্ঞতা থাকে বেশি তাহলে এরপর কষ্টে অর্জিত আপনার সুখ যেন নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখুন। পুরোনো সম্পর্কের ফাঁদে আর পা না দেয়াই ভালো হবে। 

কীভাবে আগের সম্পর্ক ভেঙেছে তা স্মরণ করুন: প্রথমেই স্মরণ করতে হবে কেন আগের সম্পর্ক ছিন্ন করেছেন আপনি বা আপনারা। আপনার প্রাক্তন ভালোবাসার মানুষ কোনো বিশেষ উদ্দেশ্য নিয়ে এবার ফিরে আসছে কি না, তা ভেবে দেখুন। যদি এরই মাঝে নতুন সম্পর্কে না জড়ান আর পুরোনো ভালোবাসার মানুষ সম্পর্ক ছিন্ন করার যৌক্তিক কারণ ব্যাখ্যা করতে পারেন, তাহলে তার সঙ্গে আবারো সম্পর্কে জড়ানোর বিবেচনা করতে পারেন।

সাড়া দেয়ার আগে সময় নিন: পুরোনো ভালোবাসার মানুষ আবারো ভ্যালেনটাইনস ডে তে আপনার সঙ্গে যোগাযোগ করলে হুট করেই সাড়া দেয়া ঠিক হবে না। একটু সময় নিন। স্পষ্টভাবে কথা বলুন, বুঝতে চেষ্টা করুন কী চাচ্ছে আপনার পুরোনো প্রেমিক/প্রেমিকা। সে কি সত্যিকার অর্থেই আপনার কাছে ফিরে আসতে চাইছে, না কি তার আরেক ভালোবাসার মানুষকে জ্বালা ধরাতে, তাকে শায়েস্তা করতে আবারো আপনাকে দাবার ঘুঁটির মতো ব্যবহার করতে চাইছে, তা বুঝতে হবে।

বিশ্বস্ত বন্ধুর সঙ্গে কথা বলুন: এ পরিস্থিতিতে হয়তো সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন না আপনি। সেক্ষেত্রে আপনার বিশ্বস্ত কোনো বন্ধুর পরামর্শ নিন। তাকে সব কিছু খুলে বলুন। এতে হয়তো সেই বন্ধু সঠিক পথ দেখাতে পারেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়