ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ঈদ আনন্দে ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেক কনকর্ড

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ১৭ এপ্রিল ২০২৩   আপডেট: ২০:৪৭, ১৮ এপ্রিল ২০২৩
ঈদ আনন্দে ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেক কনকর্ড

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, অফিস-আদালত বন্ধ, তাই হারিয়ে যাওয়ার নেই যে মানা। পরিবার-পরিজন নিয়ে হলেও বেরিয়ে পড়ার সঠিক সময় হলো ঈদের ছুটি। ঈদ মানেই বাড়তি আনন্দ।

ঈদের এই আনন্দকে আরো বাড়িয়ে তুলতে থিম পার্কের কোনো জুড়ি নেই। কেননা থিম পার্কে রয়েছে থ্রিলিং আর অ্যাডভেঞ্চার রাইডস, আধুনিক ইনডোর গেমিং প্রযুক্তি, ওয়াটার রাইডস সহ নানাবিধ আয়োজন। এমনই ২টি পার্ক হলো- রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ার জামগড়ায় প্রায় ২০ একর জায়গা জুড়ে ফ্যান্টাসি কিংডম ও প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড।

ফ্যান্টাসি কিংডম

বাংলাদেশের একমাত্র এবং বহুল জনপ্রিয় থিম পার্ক হল ফ্যান্টাসি কিংডম। সারা বিশ্বের জনপ্রিয় এবং আধুনিক সব রাইড দিয়ে সাজানো এই বিনোদন কেন্দ্রে আছে শান্তা মারিয়া, রোলার কোস্টার, ম্যাজিক কার্পেট, লেজি রিভার, লস্ট কিংডম, প্লে জোন, ওয়াটার ফল, ডুম স্লাইড, ড্যান্সিং জোন সহ নানাবিধ রাইড।

এ ছাড়া সুবিশাল জলরাজ্যে বিনোদনের দারুন এক সুযোগ মিলবে কনকর্ড ওয়াটার কিংডমে। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকুরিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় ওয়াটার কিংডমে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এই পার্কে রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্লাইড, লেজি রিভার, মাল্টি স্লাইড, ওয়াটার ফল, ডুম স্লাইড, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইডস।

ফরমুলা ওয়ান রেসিং এর আদলে তৈরি বাংলাদেশের প্রথম গো কার্ট ট্র্যাক এক্সট্রিম রেসিং রয়েছে। ছোট ছোট চার চাকার প্রায় মাটি ছুঁই ছুঁই এসব রেসিং কার রোমাঞ্চকর বিনোদন দেবে।

এ ছাড়া রয়েছে হেরিটেজ কর্নার, বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পার্কে নির্মিত জাতীয় স্মৃতি সৌধ, আহসান মঞ্জিল, চুনা-খোলা মসজিদ, কান্তজীর মন্দির, জাতীয় সংসদ ভবন, ষাটগম্বুজ মসজিদ, পাহাড়পুর বৌদ্ধবিহার।

ঈদের ছুটিতে সপ্তাহব্যাপী থাকবে কনসার্ট, ডিজে শো, গেম শো, লাইভ শো সহ নানা আয়োজন। পাশাপাশি খাওয়া-দাওয়ার জন্য রয়েছে লিয়া রেস্টুরেন্ট, আশু ক্যাসল রেস্টুরেন্ট ও ওয়াটার টাওয়ার ক্যাফে। এ ছাড়া আরও ছোট ছোট ফুড কোর্ট তো আছেই। দর্শকদের বিশেষ সুবিধার জন্য রয়েছে সুসজ্জিত গাড়ি পার্কিং ব্যবস্থা ও বিশেষ নিরাপত্তা বাহিনী। ঈদের বিশেষ দিনগুলোকে স্মরণীয় করে রাখতে দর্শনার্থীর জন্য আকর্ষণীয় ও জমজমাট কনসার্ট এবং বিশেষ অনুষ্ঠানের আয়োজনও থাকছে। 

ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড 

ঈদের আনন্দ মুখর ও খুশির দিনে পরিবারের আপনজন, বন্ধু-বান্ধব সবাইকে নিয়ে ঘুরে বেড়াতে ছোট-বড় সকলের প্রিয় বিনোদন কেন্দ্র চট্টগ্রামে অবস্থিত ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড সেজেছে ঈদের মনোরম সাজে। দেশের সর্ববৃহৎ বিনোদন কোম্পানি কনকর্ড এন্টারটেইনমেন্ট কো. লি.- চট্টগ্রামের প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য ফয়’স লেকে কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড ফয়’স লেক, সি-ওয়ার্ল্ড ও ফয়’স লেক রিসোর্ট- এই তিন বিশ্বমানের বিনোদন কেন্দ্র নিয়ে গড়ে তুলেছে ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড। 

অবারিত সবুজের বুক চিরে জেগে ওঠা বিস্ময়কর ফয়’স লেক নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যের এক আঁধার। নান্দনিক স্থাপত্য ও বিভিন্ন সব মজাদার রাইডস নিয়ে ফয়’স লেক গড়ে তোলা হয়েছে। এই পার্কের উল্লেখযোগ্য রাইডগুলো হচ্ছে- বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, পাইরেট শিপ, কফি কাপ, ফেরিস হুইল, হ্যাপি জাম্প, পণী অ্যাডভেঞ্চার, বেবি ড্রাগন, বাগ বাউন্স, সার্কাস ট্রেন, সার্কাস সুইং, বাম্পার বোট, দূরবীন, স্পিড বোট, প্যাডেল বোট, রেসিং বোট। দেশি-বিদেশি বিভিন্ন মজাদার খাবার খাওয়ার জন্য রয়েছে অত্যাধুনিক রেস্টুরেন্ট ‘লেক ভিউ’।

এছাড়াও একাধিক ফুড কোর্টের ব্যবস্থা রয়েছে বিনোদনের নানা আয়োজনে ভরপুর দেশের সর্ববৃহৎ ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ড। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ সম্পন্ন ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। সঙ্গে আরও রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, মাল্টি স্লাইড, চিল্ড্রেন পুল, ফ্যামিলি পুল, ড্যান্সিং জোন সহ নানা রাইডস। দর্শনার্থীদের সুবিধার্থে এই পার্কে রয়েছে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আলাদা চেঞ্জ রুম ও লকারের ব্যবস্থা। এছাড়া তোয়ালে ও স্যুইম স্যুট ভাড়া নেবার ব্যবস্থাও রয়েছে এখানে।

সেই সঙ্গে শহরের বাহিরে কোলাহলমুক্ত পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে অবসর কাটাতে ও একান্ত বিশ্রামকে মোহময় করে তুলতে আধুনিক জীবনের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সুসজ্জিত এই ফয়’স লেক রিসোর্ট। ব্যস্ত জীবনের কর্মমুখর দিনগুলো থেকে সাময়িক অবসর নিয়ে নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যে ও নিরিবিলি পরিবেশে নিজেকে নতুন করে আবিষ্কার করতে হলে আসতে হবে ফয়’স লেক রিসোর্ট এ।

ফয়’স লেক বেজক্যাম্প প্রকৃতির সঙ্গে মিতালি করে খোলামেলা জায়গা আর রোমাঞ্চকর নানা অ্যাকটিভিটির সমন্বয়ে গড়ে উঠেছে ক্যাম্পটি। শারীরিক ও মানসিক দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের কার্যক্রম রয়েছে বেজক্যাম্পে। রয়েছে দলগত সমন্বয় গড়তে অন গ্রাউন্ড অ্যাকটিভিটি, টিম বিল্ডিং গেম, ট্রেজার হান্টসহ বিভিন্ন অ্যাকটিভিটি। এ ছাড়া রয়েছে কায়াকিং, আর্চারি, ক্রাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ অ্যাকটিভিটি, হিউম্যান ফুসবল ইত্যাদি। তবে ক্যাম্পের অন্যতম আকর্ষণ জিপ লাইন। আরও আছে ওয়াটার জিপ লাইন, জায়ান্ট সুইং, স্মল সুইং, জায়ান্ট হ্যামক ইত্যাদি। ঈদের আনন্দকে বাড়তি মাত্রা দিতে এক অনন্যা মাত্রা যোগ হয়েছে ফয়’স লেকে। 

এছাড়াও দর্শনার্থীদের বাড়তি বিনোদনের জন্য আয়োজন করা হয়ে থাকে জমজমাট ইভেনিং কনসার্ট, ডিজে শো, গেম শো, সহ বিভিন্ন অনুষ্ঠানের। 

তাই ঈদের ছুটিগুলো রাঙাতে ও স্মরণীয় করে রাখতে ঘুরে আসতে পারেন বাংলাদেশের সর্ব বৃহৎ থিম পার্ক ফ্যান্টাসি কিংডম, ঢাকা অথবা ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড, চট্টগ্রাম।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়