ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বাচসাস’র অ্যাডহক কমিটি গঠন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৮ মার্চ ২০২২   আপডেট: ১৮:৪৯, ৮ মার্চ ২০২২
বাচসাস’র অ্যাডহক কমিটি গঠন

আহ্বায়ক হাবিবুল হুদা পিটু ও সদস্য সচিব কামরুল হাসান দর্পণ

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। ৭ মার্চ সোমবার দুপুর ১২টায় বাচসাস-এর সাধারণ সদস্যদের আয়োজনে সেগুন বাগিচাস্থ একটি রেস্টুরেন্টে এক প্রীতিসম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই মতবিনিময় সভায় বক্তাদের বিভিন্ন আলোচনার প্রেক্ষিতে, উপস্থিত সদস্যদের দাবির মুখে বিশেষ সাধারণ সভায় রূপ নেয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বাচসাস-এর সিনিয়র সদস্য আলিমুজ্জামান। সভা পরিচালনা করেন কামরুল হাসান দর্পণ।

মতবিনিময় সভায় বাচসাস-এর বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটির দুই অংশের বিবদমান অবস্থান ও সংগঠনকে আদালতের কাঠগড়ায় নিয়ে যাওয়ার বিষয়ে সাধারণ সদস্যবৃন্দ আলোচনায় অংশ নেন। সভায় বর্তমান কমিটি কর্তৃক (২০১৯-২০২১) সাবেক সভাপতি আবদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান, সাবেক অর্থ সম্পাদক নবীন হোসেন ও সাবেক সহ-সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিমের সদস্যপদ স্থগিতের সিদ্ধান্তের ব্যাপারে বক্তারা তীব্র আপত্তি ও ক্ষোভ জানান। বাচসাস সদস্য আহমেদ তেপান্তরের প্রস্তাবে সর্বসম্মতিতে তাঁদের সদস্যপদ পুনর্বহাল করা হয়।

সভায় বক্তব্য রাখেন বাচসাসের সাবেক সভাপতি রেজানুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি বাচসাস সদস্য হাসান হাফিজ, জামাল উদ্দিন জামাল, দুলাল খান, আবুল কালাম, নজরুল ইসলাম, দেওয়ান হাবিবুর রহমান, বাচসাসের সাবেক সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস, বাচসাস সদস্য জুলফিকার আলী, বাচসাস সদস্য সৈয়দ মাহমুদ শফিক, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক বাচসাস সদস্য সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বাচসাস সদস্য আবু জাফর সূর্য, ডিইউজের বর্তমান সভাপতি বাচসাস সদস্য কুদ্দুস আফ্রাদ, ডিইউজের বর্তমান সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান প্রমুখ।

উপস্থিত সদস্যদের জোরালো আবেদনের প্রেক্ষিতে,এই মেয়াদউত্তীর্ণ কমিটি ভেঙে নির্বাচনকালীন একটি অ্যাডহক কমিটি গঠনের দাবি তোলেন। সভায় উপস্থিত সদস্যরা এই দাবির প্রতি অকুণ্ঠ সমর্থন জানান এবং অ্যাডহক কমিটি গঠনের প্রস্তাব দেন। সকলের ঐক্যমতের ভিত্তিতে বর্তমান কমিটি (২০১৯-২০২১ মেয়াদে) বিলুপ্তির সিদ্ধান্ত নিয়ে ১১ সদস্য বিশিষ্ট অ্যাডহক কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির আহবায়ক হাবিবুল হুদা পিটু ও সদস্য সচিব কামরুল হাসান দর্পণ। সদস্যরা হলেন মাইনুল হক ভূঁইয়া, ইমরুল শাহেদ, জুলফিকার আলী, দুলাল খান, সুমন পারভেজ, মফিজুর রহমান খান বাবু, আবুল কালাম, আবু হুরায়রা মুরাদ এবং ফারুক মজুমদার। 

সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়, অ্যাডহক কমিটি অন্তর্বর্তীকালীন কমিটি হিসেবে নির্বাচন অনুষ্ঠান ও আদালতে মামলার ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করবে। অ্যাডহক কমিটির সদস্য সচিব কামরুল হাসান দর্পণ কর্তৃক প্রেসবিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

ঢাকা//ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়