ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

পবিপ্রবিতে বিশ্ব গণমাধ্যম দিবস পালিত

পবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ৪ মে ২০২৪  
পবিপ্রবিতে বিশ্ব গণমাধ্যম দিবস পালিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ৩১তম বিশ্ব গণমাধ্যম দিবস পালিত হয়েছে। পবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে গতকাল শুক্রবার (৩ মে) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে বিশ্ব গণমাধ্যম দিবস উপলক্ষে কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নুর মোহাম্মদ শাহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী।

মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ইমরান হোসেন ও চ্যানেল ২৪ এর অনলাইন ইনচার্জ খন্দকার মাজহারুল হক। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, সাংবাদিকতা হলো স্বচ্ছ আয়নার মত। সাংবাদিকতাকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে বিবেচনা করা হয়। তাই সাংবাদিকতা হতে হবে স্বচ্ছ। নিজেদের সাংবাদিকতার ক্যারিয়ার সমুন্নত করার পাশাপাশি অপপ্রচারের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, তীব্র তাপদাহের কারণে এবারের বিশ্ব গণমাধ্যম দিবসের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে- ‘পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা।’ আমি আশা করবো কিভাবে জলবায়ু নিয়ন্ত্রণ করা যায়, সাংবাদিকরা এটা নিয়ে কাজ করবে।

/আনিসুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ