ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিআরইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২৬ মে ২০২৩  
ডিআরইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। ‘ঐক্যেই সমৃদ্ধি’ এ স্লোগানকে সামনে রেখে শুক্রবার (২৬ মে) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল বৃহস্পতিবারই বর্ণিল সাজে সাজানো হয় পুরো ডিআরইউ প্রাঙ্গণ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ‘র সদস্যদের অংশগ্রহণে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন তারা।

উদ্বোধন শেষে ডিআরইউ’র সদস্যদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি করা হয়। র‌্যালিটি ডিআরইউ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সেগুনবাগিচার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী বলেন, যাদের কারণে এ সংগঠনটি গড়ে উঠেছে, তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের কারণে আজ আমরা দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করছি। 

এদিকে, শুক্রবার বিকেলে ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্যদের সম্মাননার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে।

১৯৯৫ সালের ২৬ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠিত হয়।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়