ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

আগুন থেকে বাঁচার আকুতি

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ২৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আগুন থেকে বাঁচার আকুতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর বনানীর এফআর টাওয়ারে বৃহস্পতিবার দুপুরে ভয়াবহ আগুন লেগেছে। ভবনের ভেতরে অনেক লোক আটকা পড়েছেন। অনেকেই ছাদে আশ্রয় নিয়েছেন। আটকে পড়া লোকজন ফায়ার সার্ভিসের কর্মী ও নিচে জড়ো হওয়া লোকজনের কাছে বাঁচার আকুতি জানাচ্ছেন।

এফআর টাওয়ারে আটকে পড়া অনেকে ভবনের বিভিন্ন তলা থেকে লাফ দিয়ে জীবন বাঁচানোর চেষ্টা করছেন। এতে অনেকে আহত হয়েছেন।

আগুন নিয়ন্ত্রণ ও আটকে পড়া লোকজনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের সঙ্গে নৌবাহিনীর সদস্য ও বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার কাজ করছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ২২ তলা ভবনের বিভিন্ন তলায় আটকা পড়ে আছেন। তাদের মধ্যে কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করছেন। আহত কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে শ্রীলঙ্কার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আতঙ্কিত লোকজন জানালা দিয়ে বাঁচার আকুতি জানাচ্ছেন। তাদের অনেককেই চিৎকার করতে শোনা যাচ্ছে। অনেকেই রশি বেয়ে নামার চেষ্টা করছেন।

ভবনটিতে বহুজাতিক প্রতিষ্ঠানের একাধিক কার্যালয়, বায়িং হাউসসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যালয় রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের নবম তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়