ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘দেশে অসাধারণ অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১২ ৬:৫৪:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১২ ৬:৫৪:২৮ পিএম

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অসাধারণ অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। পদ্মা সেতু, পারমাণবিক বিদ‌্যুৎকেন্দ্র ও মেট্রোরেলের মতো মেগা প্রকল্প হচ্ছে। এগুলো থেকে সার্ভিস পাওয়া গেলে বাংলাদেশ উন্নত দেশের সারিতে শামিল হবে।

বৃহস্পতিবার রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি ক্যাম্পাসে তিন দিনব‌্যাপী বিসিএসআইআর কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। আগামী শনিবার বিসিএসআইআর কংগ্রেস শেষ হবে।

বাংলাদেশে আন্তর্জাতিক মানের সব ধরনের গবেষণা করার সক্ষমতা তৈরি হয়েছে বলেও অনুষ্ঠানে উল্লেখ করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী।

আয়োজকরা জানিয়েছেন, বিসিএসআইআর কংগ্রেসে কানাডা, চীন, ভারত, ফিনল্যান্ড, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, নাইজেরিয়াসহ বিভিন্ন দেশের প্রতিনিধির পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের বিজ্ঞানী ও বিশেষজ্ঞবৃন্দ গবেষণা প্রবন্ধ উপস্থাপন করছেন। কংগ্রেসের তিন দিনে দেশি-বিদেশি দুই শতাধিক বৈজ্ঞানিক গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব আনোয়ার হোসেন, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) চেয়ারম্যান ফারুক আহমেদ প্রমুখ।


ঢাকা/নূর/রফিক