ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধু সাজবে প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু সাজবে প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থী

ফাইল ফটো

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো সাদা পাজামা-পাঞ্জাবি, মুজিব কোট ও কালো চশমা পরবে দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বিশেষ আয়োজন করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বঙ্গবন্ধু সেজে এসব শিক্ষার্থী উপভোগ করবে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২০ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা। সাথে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, গতকাল রোববার মন্ত্রণালয়ে এ সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের ড্রেস পরিধানের বিষয়টি সভায় বিস্তারিত আলোচনা শেষে অনুমোদন হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সচিব আকরাম আল হোসেন।

মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ১৪ মার্চ শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২০ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আয়োজন জাকজমকপূর্ণ করে তোলা হবে।

রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এ খেলা শুরু হবে। এতে দেশের আটটি বিভাগের বিজয়ী আটটি ছেলে ও আটটি মেয়ে দল অংশ নেবে। ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছেলে ও মেয়েদের পৃথক ম্যাচে ফাইনাল খেলা হবে।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে এ খেলা উপভোগ করবেন। পরে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

সভা সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফাইনাল খেলার দিন সারাদেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীকে খেলার মাঠে উপস্থিত করা হবে।

এসব শিক্ষার্থীদের কালো চশমা, সাদা পাজামা-পাঞ্জাবি, ও কালো রঙের মুজিব কোট পরানো হবে। পাশাপাশি সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রস্তাব অনুযায়ী টুর্নামেন্টের সর্বক্ষেত্রে ‘চল সবাই স্কুলে যাই’ এবং মুজিব জন্মশতবর্ষের লোগো ব্যবহারের বিষয়ে অনুমোদন দেয়া হয়।


ঢাকা/হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়