ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

নিরবচ্ছিন্ন সেবা দিতে চায় টেলিকম খাতগুলো

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ১২:০০:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ১২:০৪:৫৭ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের ঘোষিত ছুটির সময়ে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা স্বাভাবিক রাখতে টেলিকম খাতগুলোর সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

তবে কিছু জায়গায় আইন শৃঙখলাবাহিনীর মাধ্যমে সেবায় বিঘ্ন ঘটছে বলে অভিযোগ মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব)।

তবে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সেটি দ্রুত সমাধান করা হচ্ছে বলে জানিয়েছেন এমটবের জনসংযোগ কর্মকর্তা মামুন হোসেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাইজিংবিডিকে তিনি জানান, সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় মোবাইল পরিষেবা যেন নিরবচ্ছিন্নভাবে দেওয়া সম্ভব হয় সেজন্য আমরা আইন প্রয়োগকারী সংস্থাগুলির কাছ থেকে সহায়তা চেয়েছি।

তিনি বলেন, ‘কিছু কিছু স্থানে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতাদের কর্মীরা নেটওয়ার্ক পরিচালনা, রিচার্জ ও বিতরণ এবং গ্রাহকসেবা (কাস্টমার সার্ভিস) দানকালে আইন প্রয়োগকারী সংস্থার কাছে বাধাগ্রস্ত হয়েছেন বলে খবর আসছে। আমরা আইন প্রয়োগকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি অনুরোধ তারা যেন মাঠ পর্যায়ের দায়িত্বরতদের বিষয়টি ভালভাবে বলে দেয়। আমরা কোনো রকম বাধা বিঘ্ন ছাড়াই দেশব্যাপী নিরবচ্ছিন্নভাবে পরিষেবাগুলি চালিয়ে যেতে চাই।’

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স মো. হাসান রাইজিংবিডিকে জানান, এ দুর্যোগকালীন সময়ে নিরবচ্ছিন্ন সেবা দিতে আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। আশা করছি নেটওয়ার্ক সেবা নিয়ে কোনো অসুবিধা হবে না।

এদিকে গত মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, জরুরি পরিষেবাদি যেমন- বিদ্যুৎ, জল, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিষ্কারের কাজ, টেলিফোন এবং ইন্টারনেট ইত্যাদি পরিষেবা ঘোষিত ছুটি বা শাটডাউনের আওতামুক্ত থাকবে। তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং অফিস খোলা রাখতে পারবে।

 

ঢাকা/ইয়ামিন/জেনিস