RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

সরকারিভাবে শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সরকারিভাবে শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত

প্রথমবারের মতো আগামী ৫ আগস্ট সরকারিভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের জন্মদিন উদযাপন করা হবে।

বৃহস্পতিবার (৯ জুলাই) সচিবালয়ে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘বাংলাদেশের ক্রীড়া জগতের উজ্জ্বল নক্ষত্র শহীদ শেখ কামাল। তিনি শুধু আধুনিক ফুটবলের রূপকারই নন, দেশের সব খেলাধুলার উন্নয়নে রয়েছে তার অনবদ্য ভূমিকা। আমরা এ বছর প্রথমবারের মতো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি। আমরা দিবসটি উদযাপন উপলক্ষে বিস্তৃত কর্মসূচি হাতে নিচ্ছি। আমরা তার বর্ণাঢ‌্য জীবনের ওপর পূর্ণাঙ্গ তথ‌্যচিত্র তৈরি করব। এ লক্ষ্যে সংস্কৃতি, তথ্য ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আন্তঃমন্ত্রণালয় সভা করব। এ দিনকে স্মরণীয় করে রাখতে আমরা শেখ কামালের নামে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করব। এছাড়া, শেখ কামালের ঘনিষ্টজনদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা হবে।’

ভার্চুয়াল সভায় যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ অলিম্পিক অ‌্যাসোসিয়েশনের মহাসচিব মো. সাহেদ রেজা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি হারুনুর রশীদ, বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক তানভীর মাজহার তান্না ও বাংলাদেশ অলিম্পিক অ‌্যাসোসিয়েশনের সহ-সভাপতি অন্জন চৌধুরী পিন্টু অংশ নেন।


ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়