RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

মর্যাদাশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্ব অনন্য: স্পিকার

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৪, ২২ অক্টোবর ২০২০
মর্যাদাশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্ব অনন্য: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দারিদ্র্য-শোষণ-বঞ্চনা থেকে মুক্ত করে বাংলাদেশকে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব অনন্য।

সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। হাসুমণির পাঠশালার উদ্যোগে ‘বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ শিল্পকর্ম প্রদর্শনী এবং গোলটেবিল আলোচনা’ শীর্ষক সভাটি অনুষ্ঠিত হয়।

স্পিকার বলেন, বাংলাদেশের মানুষকে একটি উন্নত-সমৃদ্ধ জীবন দেওয়ার যে স্বপ্ন জাতির পিতা লালন করতেন, তা বাস্তবায়নে সোনার বাংলা প্রতিষ্ঠা করার মাধ্যমে দারিদ্র্য-শোষণ-বঞ্চনা থেকে মুক্ত করে মানুষকে একটি উন্নত জীবনের দিকে নিয়ে যাওয়ার লক্ষ্যে শেখ হাসিনা বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন। এই সুদক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব পরিমণ্ডলে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, জীবনের অধিকাংশ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছেন। আজ তিনি শুধু প্রধানমন্ত্রী নন, তিনি একজন অন্যতম ক্ষমতাধর বিশ্বনেতা, যা আন্তর্জাতিক বিভিন্ন গবেষণায় উঠে এসেছে। 

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান স্পিকার।

মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ উপস্থিত ছিলেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপনা করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়