ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অবৈধ বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন-লোডশেডিং দূর করার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০২০
অবৈধ বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন-লোডশেডিং দূর করার সুপারিশ

অবৈধ বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন ও অনাকাঙ্ক্ষিত বিদ্যুৎ বিলরোধ এবং লোডশেডিং দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।
 
বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ১৪তম বৈঠকে এসুপারিশ করা হয়।

কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ সভাপতিত্ব  করেন। 

সদস্য মো. মুজিবুল হক এমপি, গোলাম মোহাম্মদ কাদের এমপি, ফখরুল ইমাম এমপি এবং গোলাম মোহাম্মদ সিরাজ এমপি বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে সংসদে প্রধানমন্ত্রী, মন্ত্রী/প্রতিমন্ত্রীদের দেওয়া প্রতিশ্রুতিগুলো যথাসময়ের মধ্যে বাস্তবায়ন করার জন্য   সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
 
বৈঠকে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মেগা প্রকল্পগুলোর প্রতি গুরুত্বারোপ করে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার জন্য কমিটি সুপারিশ করে।

জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে রক্ষার জন্য প্রয়োজন ছাড়া গাছকাটা বন্ধ, বেশি করে চারারোপণ এবং ইট ভাটাগুলো যথাযথ নীতিমালা অনুসরণ করে পরিচালিত হচ্ছে কিনা, সেদিকে দৃষ্টি রাখার জন্য কমিটি কর্তৃক সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান, আইএমইডি’র সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সংস্থা প্রধানসহ  জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়