ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ উদ্বোধন বৃহস্পতিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ১৪ অক্টোবর ২০২০  
‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ উদ্বোধন বৃহস্পতিবার

রাজশাহী-পঞ্চগড়ে রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ নামে একটি নতুন ট্রেন চালু হতে যাচ্ছে বৃহস্পতিবার (১৫ অক্টোবর)।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, আনুষ্ঠানিকভাবে ওইদিন বেলা সাড়ে ১১টায় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটির উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

ট্রেনটি রাজশাহী থেকে ছাড়বে রাত ৯টা ১৫ মিনিটে, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর ৫টা ১০ মিনিটে। আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল ৮টা ৩০ মিনিটে এবং রাজশাহী পৌঁছাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। 

ট্রেনের উভয়পথে বিরতি স্টেশনগুলো হচ্ছে- আব্দুলপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া, কিসমত।

ট্রেনটির আসন দিনে ৫০৮টি এবং রাতে ৪৯৬টি। রাজশাহী-পঞ্চগড় পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ শ্রেণি ১৭০ টাকা, শোভন শ্রেণি ২৮০ টাকা, শোভন চেয়ার ৩৩৫ টাকা, ১ম সিট শ্রেণি ৪৪৫ টাকা, ১ম বার্থ শ্রেণি ৬৬৫ টাকা, স্নিগ্ধা ৫৫৫ টাকা (ভ্যাট ছাড়া), এসি সিট ৬৬৫ টাকা (ভ্যাট ছাড়া), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট+ বেডিং চার্জ ছাড়া)।

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেনের রাজশাহী থেকে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম থেকে সাপ্তাহিক বন্ধ শনিবার।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ