RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১২ ১৪২৭ ||  ১২ রজব ১৪৪২

জনবহুল সড়কে মৃত্যুকূপ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ২৩:০১, ১৬ জানুয়ারি ২০২১
জনবহুল সড়কে মৃত্যুকূপ

রাজধানীর মুগদাপাড়া পুরনো কাঁচাবাজার সড়ক। জনবহুল এ রাস্তায় প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করে। কিন্তু সড়কের মাঝখানে ম্যানহোলে ঢাকনা নেই প্রায় দুই মাস ধরে। এ কারণে প্রায়ই পথচারী ও যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। এ ম‌্যানহোল মৃত্যুকূপে পরিণত হয়েছে বলে মনে করেন স্থানীয়রা।

শনিবার (১৬ জানুয়ারি) রাতে গিয়ে দেখা যায়, সড়কটিতে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে। মানুষে গিজগিজ করছে সড়ক। ম্যানহোলে ঢাকনা না থাকায় সেটি ভেঙে বড় গর্ত তৈরি হয়েছে।

স্থানীয় বাসিন্দা নান্নু মিয়া জানান, সড়কটি উচু হওয়ায় দূর থেকে গর্তটি ঠিকমতো দেখা যায় না। দুই মাসে অনেক যানবাহন এ গর্তে পড়েছে। আহত হয়েছেন অনেক পথচারী।

স্থানীয়রা জানান, সড়কটি সম্প্রতি সংস্কার করা হয়েছে। ম্যানহোলের ঢাকনা খুলে এর সংস্কার করে ঢাকা ওয়াসা। কিন্তু তারা ম্যানহোলের ঢাকনা লাগায়নি। ম্যানহোলের চারপাশ ভেঙে বড় গর্ত তৈরি হয়েছে। এটি যেন মৃত্যুকূপে পরিণত হয়েছে।

তারা অভিযোগ করেছেন, ওয়াসা ও সিটি করপোরেশনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দীর্ঘদিন ধরণা দিয়েও সমাধান মেলেনি। ওই ম্যানহোলের আশপাশে আরও কয়েকটি ম্যানহোলের পাইপ দিয়ে পানি বের হয়। সড়কের ওপর দুর্গন্ধযুক্ত পানি জমে থাকে।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম বলেছেন, ‘রাতে এ রাস্তা দিয়ে ওভারলোড ট্রাক চলাচল করে। বিশেষ করে, বড় ট্রাকে নির্মাণ সামগ্রী পরিবহন করা হয়। এতে ম‌্যানহোলের ঢ‌াকনা ক্ষতিগ্রস্ত হয়। দ্রুত এ ম‌্যানহোল সংস্কার ও এতে ঢাকনা লাগাতে ওয়াসাকে বলা হয়েছে।’

ঢাকা/মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়