Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

কারণ ছাড়াই বাড়ছে ৩ কোম্পানির শেয়ারের দাম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ১৮ এপ্রিল ২০২১  
কারণ ছাড়াই বাড়ছে ৩ কোম্পানির শেয়ারের দাম

কোনো মূল‌্য সং‌বেদনশীল তথ‌্য ছাড়াই বাড়‌ছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ছে। দে‌শের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ‌্য জানিয়েছে তিন‌টি কোম্পানিটি। রোববার (১৮ এ‌প্রিল) ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানি তিনটি হলো এমারেল্ড অয়েল, দেশ জেনারেল ইন্স্যুরেন্স ও ফেডারেল ইন্স্যুরেন্স।

তথ‌্য ম‌তে, শেয়ারে দাম অস্বাভাবিকভা‌বে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি কোম্পানি তিনটিকে চি‌ঠি দেয় ডিএসই। ওই চি‌ঠির জবাবে, গত ১৩ এপ্রিল ফেডারেল ইন্স্যুরেন্স ও দেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং গত ১৫ এপ্রিল এমারেল্ড অয়েল জা‌নি‌য়ে‌ছে, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ারের দাম বাড়ছে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল এমারেল্ড অয়েলের শেয়ারের দাম ছিল ১৩.২০ টাকায। আর ১৫ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ি‌য়ে‌ছে ১৮.৩০ টাকায়। ফ‌লে এ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বে‌ড়ে‌ছে ৫.১০ টাকা বা ৩৯ শতাংশ।

এদি‌কে, গত ৪ এপ্রিল ফেডারেল ইন্স্যুরেন্সে শেয়ারের দাম ছিল ১৭.৫০ টাকা। আর ১৫ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ি‌য়ে‌ছে ২৫.৭০ টাকায়। ফ‌লে এ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বে‌ড়ে‌ছে ৮.২০ টাকা বা ৪৭ শতাংশ।

এছাড়া, গত ৪ এপ্রিল দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের দাম ছিল ১৫ টাকা। আর ১৫ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ি‌য়ে‌ছে ৩৩.৪০ টাকায়। ফ‌লে এই ১২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বে‌ড়ে‌ছে ১৮.৪০ টাকা বা ১২৩ শতাংশ।

ঢাকা/এনটি/এনই

সর্বশেষ

পাঠকপ্রিয়