ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিগগির ধানের দাম নির্ধারণ করা হবে: খাদ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২০ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:১৯, ২০ এপ্রিল ২০২১
শিগগির ধানের দাম নির্ধারণ করা হবে: খাদ্যমন্ত্রী

ভার্চুয়াল মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন, কৃষকরা যাতে ন্যায্য দাম পান, সেজন‌্য শিগগিরই ধানের মূল‌্য নির্ধারণ করে দেওয়া হবে।

মঙ্গলবার (২০ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল মতবিনিময় সভায় অংশ নিয়ে এ তথ‌্য জানান তিনি। নওগাঁয় বোরো ধানের উৎপাদন, শস্য-শ্রমিক ব্যবস্থাপনা, করোনা পরিস্থিতি প্রভৃতি বিষয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

খাদ‌্যমন্ত্রী বলেছেন, ‘চাল সংগ্রহের দিনক্ষণ ঘোষণা করা হবে। সরকারি গুদামে ধান-চাল কেনার পাশাপাশি খোলা বাজারও তদারকি করা হবে, যাতে কেউ সিন্ডিকেট করে দাম নিয়ন্ত্রণ করতে না পারে।’

তিনি আরও বলেন, ‘বোরো ধান দ্রুত ঘরে তুলতে হবে। এজন্য প্রতিটি জেলায় শ্রমিক ব্যবস্থাপনার নির্দেশ দেওয়া হচ্ছে। শ্রম উদ্বৃত্ত জেলা থেকে শ্রমিক আনা-নেওয়ার ব্যবস্থা করতে হবে।’

গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শ্রমিক ব্যবস্থাপনার জন‌্য বিদ্যালয়ের কক্ষ ব্যবহারেরও পরামর্শ দিয়েছেন খাদ্যমন্ত্রী।

মতবিনিময় সভায় সভাপত্বি করেন নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ। বক্তব্য দেন নওগাঁ-৪ আসনের সংসদ সদস‌্য মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক, নওগাঁ-৬ আসনের এমপি আলহাজ আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল ওয়াদুদসহ অন্য কর্মকর্তারা।  

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়