ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সৌদি এয়ারলাইন্স অফিস আজও বন্ধ, নেই কোনো নির্দেশনা

জ‌্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৭ মে ২০২১  
সৌদি এয়ারলাইন্স অফিস আজও বন্ধ, নেই কোনো নির্দেশনা

‘গতকাল (বুধবার) মধ্যরাতে আমার ফ্লাইট ছিল। গতকাল সকালে এখানে আসার পর দেখলাম, এয়ারলাইন্স অফিস বন্ধ। রাতে এয়ারপোর্টে যাওয়ার পর ওরা হোটেলের টাকা নিলো না। এয়ারলাইন্স অফিসে যোগাযোগ করতে বললেন। আজকেও (বৃহস্পতিবার) অফিস বন্ধ। কেন আমাদের সঙ্গে এমন করা হচ্ছে?’ 

কথাগুলো বলছিলেন শিমুল মিয়া নামে এক সৌদি প্রবাসী যাত্রী। তিনি আজও সকাল ৬টায় নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসেন। 

লক্ষ্মীপুর থেকে আসা রিয়াদ প্রবাসী মোরশেদ আলম বলেন, ‘আগামী ১ জুন রাতে আমার ফ্লাইট। এখন আমাকে কী কী করতে হবে তা জানি না। আমিতো সরকার নির্ধারিত সেই হলিডে ইন হোটেলেই কাজ করি। আমাকেও কি ওই হোটেলে রুম বুকিং দিতে হবে? সেটা জানার জন্যই আজ ভোরে বাড়ি থেকে এসেছি। এখানে তো কাউকে দেখছি না।'

গতকাল ২৬ মে বৌদ্ধ পূর্ণিমার কারণে সৌদি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বন্ধ ছিল। আগামী শুক্র এবং শনিবারও তাদের অফিস বন্ধ থাকবে। বৃহস্পতিবার বেলা ১১টা ৫ মিনিট পর্যন্তও তাদের অফিস খুলতে দেখা যায়নি। তাই প্রাবসী যাত্রীদের এসব প্রশ্নের উত্তর দেওয়ার মতোও কেউ নেই। 

সৌদি এয়ারলাইন্সের তিনজন কর্মকর্তা বেলা সোয়া ১১টার দিকে  হোটেলের দোতলা থেকে নেমে অফিসের সামনে আসেন এবং উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘আজসহ আগামী দুদিন যাদের ফ্লাইট তারা যেন করোনার সনদ, কনফার্ম টিকিট এবং হোটেল বুকিংয়ের টাকাসহ এয়ারপোর্ট চলে যান। যে যেখান থেকে টিকিট করেছেন, সেই এজেন্টের সঙ্গে যোগাযোগ করবেন। এই তথ্য বলেই তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। কিন্তু অফিস আজ খুলবেন কিনা, এ বিষয়ে কোনো মন্তব্য করেননি উপস্থিত কর্মকর্তারা।

ঘটনাস্থলে উপস্থিত যাত্রীরা জানান, এয়ারপোর্টে যাওয়ার পর তাদেরকে এয়ারলাইন্স অফিসের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন। এখানে আসার পর বলছেন, এয়ারপোর্টে যেতে। তারা এখন কী করবেন, কিছুই বুঝতে পারছেন না।

এমন অনিশ্চয়তায় দুপুর ১টা পর্যন্ত রাজধানীর সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে শত শত প্রবাসীদের  অবস্থান করতে দেখা গেছে। 

ঢাকা/মেসবাহ য়াযাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়