Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

দুই বৈশ্বিক আয়োজনে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গেছেন পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৪ জুন ২০২১  
দুই বৈশ্বিক আয়োজনে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গেছেন পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার পথে দোহায় যাত্রাবিরতিকালে সফরসঙ্গীসহ পররাষ্ট্রমন্ত্রী

জাতিসংঘের সদর দপ্তরে রোহিঙ্গা ও এলডিসি বিষয়ে দুটি বৈশ্বিক আয়োজনে অংশ নিতে যুক্তরাষ্ট্র সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। কাতার এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটে করে রোববার (১৩ জুন) স্থানীয় সময় বিকেলে নিউইয়র্কে পৌঁছান তিনি।

যুক্তরাষ্ট্রে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন জানিয়েছে, সোমবার (১৪ জুন) থেকে পররাষ্ট্রমন্ত্রীর সফরের কর্মসূচি শুরু হবে।

জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি ভলকান বাজকির সম্প্রতি বাংলাদেশ সফরের সময় অনুষ্ঠান দুটিতে অংশ নিতে পররাষ্ট্রমন্ত্রীকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন।

জানা গেছে, পূর্বনির্ধারিত দুটি সভায় যোগ দেওয়া ছাড়াও জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, সাধারণ পরিষদের বিদায়ী সভাপতি ভলকান বাজকির, শান্তিরক্ষা মিশন ও জাতিসংঘের রাজনীতি বিভাগের আন্ডার সেক্রেটারির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হওয়ার কথা আছে।

এদিকে, যুক্তরাষ্ট্র সফরকালে ওয়াশিংটনে যাওয়ার ইচ্ছা ব্যক্ত করে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সাক্ষাৎ চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। টিকা নিয়ে আলোচনাই তার ওই বৈঠকের মূল উদ্দেশ্য ছিল। কিন্তু যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের পক্ষ থেকে বলা হয়েছে, ওই সময় তাদের পররাষ্ট্রমন্ত্রী অনেক ব্যস্ত থাকবেন। ড. মোমেন যদি বেশি দিন যুক্তরাষ্ট্রে অবস্থান করেন, তাহলে সাক্ষাতের ব্যবস্থা করা যেতে পারে।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়