ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

কঠোর লকডাউন: নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না পাড়া-মহল্লা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ৪ জুলাই ২০২১  
কঠোর লকডাউন: নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না পাড়া-মহল্লা

চতুর্থ দিনে রাস্তায় গাড়ি-মানুষ-রিকশা কিছুটা বেড়েছে (ছবি: রাইজিংবিডি)

করোনা সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধের চতুর্থ দিন (৪ জুলাই) চলছে।  সকাল থেকে বৃষ্টি হচ্ছিল।  তবে বৃষ্টি কমার পর রাস্তায় মানুষের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। 

এদিকে, নিয়ন্ত্রণে আনা যাচ্ছে রাজধানীল পাড়া-মহল্লার অলিগলি।  কারণে-অকারণে এসব জায়গায় জটলা লেগেই থাকছে। কোনো কোনো স্থানে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি জনসমাগম হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

কঠোর লকডাউনে চলছে কেনাবেচা (ছবি: রাইজিংবিডি)

রোববার (৪ জুলাই) রাজধানীর মিরপুর-১, ২, ১০ নম্বর, টেকনিক্যাল, গাবতলি, শ্যামলী এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। 

এদিকে, বৃষ্টির মধ্যেও সকাল থেকেই সড়কে আগের মতো আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।  তবে গত কয়েকদিনের তুলনায় আজ দুপুর থেকে রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। 

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মিরপুর-১ নম্বর গোলচত্বরে পুলিশের চেকপোস্টে সড়কে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  দেখা হচ্ছে প্রয়োজনীয় কাগজপত্র।  কারণ ছাড়া বের হলেই করা হচ্ছে জরিমানা। দেওয়া হচ্ছে মামলা। 

গাবতলী চেকপোস্টে দায়িত্ব পালন করা মো. হাসনাত হোসেন বলেন, আজ সপ্তাহের প্রথম কর্মদিবস।  গত তিনদিনের তুলনায় আজ গাড়ির চাপ একটু বেশি।  রাস্তায় যেহেতু গাড়ি বেশি নেমেছে, আর কঠোর চেকিং হচ্ছে। যে কারণে যানজট একটু হবেই।  কলকারখানার নামে যেসব গাড়ি আছে আমরা তাদের আমরা ছেড়ে দিচ্ছি।  কিন্তু বাকিদের কোন ছাড় দেওয়া হচ্ছে না।  তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি আমরা।

উল্লেখ্য, লকডাউনের মধ্যে সব সড়কেই এখন রিকশা চলছে। জরুরি পরিষেবা ও পণ্যের গাড়ি ছাড়া সব ধরনের যান্ত্রিক বাহনে নিষেধাজ্ঞা থাকলেও রিকশা চলতে বাধা নেই।

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন চলছে।

/হাসিবুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়