ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৬ আগস্ট থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ১৩ আগস্ট ২০২১  
১৬ আগস্ট থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে 

গত কয়েকদিন থেকেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি আগের চেয়ে কিছুটা বেড়েছে। আর এই বৃষ্টি আরও দুইদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি ২ ডিগ্রি সেলসিয়াসের মতো তাপমাত্রা কমতে পারে।

শুক্রবার (১৩ আগস্ট) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছেন সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এখন বর্ষা মৌসুম, তাই বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আগামী সেপ্টেম্বর পর্যন্ত থাকবে। তবে মাঝে মাঝে বৃষ্টির পরিমাণে কম-বেশি হবে।

মো. শাহীনুল ইসলাম আরও বলেন, ‘আগামী দু-দিন এভাবেই বৃষ্টি হবে, ১৬ আগস্ট থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। এখন থেমে থেমে হচ্ছে, তখন হয়তো একাধারে দীর্ঘসময় ধরে বৃষ্টি হবে।’

আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।’

এ সময় সারাদেশের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে বরিশালে, ৬৩ মিলিমিটার। এ সময়ে ঢাকায় ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকা/হাসিবুল/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়