ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বুধবারই বন্ধ হচ্ছে না ফিলিং স্টেশন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:১৮, ১৪ সেপ্টেম্বর ২০২১
বুধবারই বন্ধ হচ্ছে না ফিলিং স্টেশন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আগামীকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকেই সিএনজি ফিলিং স্টেশন বন্ধ হচ্ছে না। ৬ ঘণ্টার পরিবর্তে ৩ ঘণ্টা বন্ধ রাখার নতুন সময়সূচির বিষয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে। মন্ত্রণালয় চূড়ান্তভাবে নতুন সিদ্ধান্ত নেবে।

পেট্রোবাংলা ও সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের এক সভা শেষে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান।

তিনি বলেন, ‘আমরা সরকারের কাছে বন্ধের সময় ৩ ঘণ্টা এবং কাল (বুধবার) থেকে বন্ধ না করে আরও দুই থেকে চার দিন পর বন্ধ করার অনুরোধ করেছি।’

সভার বিষয়ে পেট্রোবাংলার পরিচালক (অপারেশন ও মাইনস) আলি মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুম রাইজিংবিডিকে বলেন, ‘তারা পেট্রোবাংলা কর্তৃপক্ষের কাছে তাদের মতামত ও দাবি জানিয়েছেন। সামগ্রিক বিষয়ে আলাপ হয়েছে। সিএনজি ফিলিং স্টেশন বন্ধ করার বিষয়ে নতুন প্রস্তাবনা ও সিদ্ধান্ত মন্ত্রণালয়ে পাঠানো হবে।’

আগামীকাল থেকে সিএনজি ফিলিং স্টেশন বন্ধ না করার বিষয়ে তিনি বলেন, ‘যেহেতু বিষয়টি আলোচনাধীন, সিদ্ধান্ত আসা পর্যন্ত আগের মতোই তো থাকবে।'

এর আগে সোমবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা এবং গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে গাড়িতে আবারও সংকুচিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার থেকে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

আর এ সিদ্ধান্ত কার্যকর করতে পেট্রোবাংলার চেয়ারম্যানকে চিঠি দেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

ঢাকা/হাসান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়