Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে জশনে জুলুস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ১৭ অক্টোবর ২০২১  
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে জশনে জুলুস

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য জশনে জুলুস বের করেছে আনুজমানে আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট। পরে মহানবীর শুভাগমনের তাৎপর্য, তার জীবনাদর্শ অনুসরণের গুরুত্ব বিষয়ে আলোচনা সভা, মিলাদ ও কেয়াম শেষে দেশ, জাতি ও মুসলিম বিশ্বের কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সকালে রাজধানীর কাদেরিয়া আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে জশনে জুলুস শুরু হয়। জুলুসে নেতৃ্ত্ব দেন আল্লামা পীর সৈয়দ মুহাম্মদ সাবির শাহ।

জুলসটি শাহজাহান রোড, আসাদ গেট হয়ে নুরজাহান রোড, তাজমহল রোড, শিয়া মসজিদ, রিং রোড, শ্যামলী, খিলজি রোড, বাবর রোড হয়ে দীর্ঘপথ অতিক্রম করে মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদ্রাসায় গিয়ে শেষ হয়। কলেমা খচিত বিভিন্ন রং-বেরংয়ের পতাকা নিয়ে হাজার হাজার মানুষ এতে অংশ নেন।

পরে মোহাম্মদপুর কাদেরিয়া আলিয়া মাদ্রাসা ময়দানে পবিত্র ঈদে মিলাদুন্নবীর মাহফিল হয়। মাহফিলে সভাপতিত্ব করেন আল্লামা পীর সৈয়দ সাবির শাহ।

মাহফিলে আলোচনায় অংশ নেন পিএইচ.পি গ্রুপের চেয়ারমান সুফি মিজানুর রহমান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, আনজুমানের কেন্দ্রীয় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, অ‌্যাডিশনাল সেক্রেটারি মোহাম্মদ শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মো. সিরাজুল হক, ঢাকার চেয়ারম্যান মো. শহীদ উল্লাহ, সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান ও মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মো. নুরুল ইসলাম রতন, সেক্রেটারি মো. সিরাজুল হক, জয়েন্ট সেক্রেটারি মো. মিজানুর রহমান, অ‌্যাসিসট‌্যান্ট সেক্রেটারি মো. আব্দুল মালেক বুলবুল, ট্রেজারার শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, হাজী নুরুল আমিনসহ ঢাকা আনজুমান ও গাউসিয়া কমিটির নেতারা।

কাদেরিয়া আলীয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক ও ড. মাওলানা নাছির উদ্দীনের সঞ্চালনায় মাহফিলে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ কাজী আব্দুল আলিম রিজভী, মাওলানা মাহমুদুর রহমান চিশতী, মাওলানা মুনিরুজ্জামান, মুফতি মাহমুদুল হাসানসহ দেশবরেণ্য ওলামায়ে কেরাম।

মিলাদ কেয়াম শেষে বাংলাদেশসহ সমস্ত মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত করেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ ছাবের শাহ।

নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়