ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যতন সাহার মৃত‌্যুর ভিডিও মিথ্যা ও গুজব: পুলিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ১৯ অক্টোবর ২০২১  
যতন সাহার মৃত‌্যুর ভিডিও মিথ্যা ও গুজব: পুলিশ 

ছবি: ইন্টারনেট

নোয়াখালীর ‘যতন সাহা হত্যাকাণ্ড’ হিসেবে অভিহিত করে ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি মিথ্যা ও গুজব। মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ হেডকোয়ার্টার্স। 

পুলিশ দাবি করছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওকে কুচক্রী মহল গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও বলে প্রচার করে। প্রকৃতপক্ষে ওই ভিডিওটি হচ্ছে, গত ১৬ মে রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে শাহীন উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার ভিডিও। 

পল্লবীর ওই ঘটনার প্রধান আসামিসহ অপর আসামিদের ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু কুচক্রী মহলটি পল্লবীর ওই ভিডিওটিকে এডিট করে যতন সাহা হত্যাকাণ্ডের ভিডিও হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেসবুকে ভাইরাল করছে। যা জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশে ছড়ানো। 

পুলিশ হেডকোয়ার্টার্স, এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বলেন, ওই ভিডিওটি প্রচারকারী মূলহোতাদের ধরতে বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট ইউনিট ইতোমধ্যেই তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে। মিথ্যা ও গুজব ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে এবং অযাচাইকৃত যেকোনো কন্টেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি অনুরোধ করা হচ্ছে।

মাকসুদ/এনএইচ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়