ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

প্রয়োজনে ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ: যুগ্ম কমিশনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:৪৮, ৭ ডিসেম্বর ২০২১
প্রয়োজনে ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ: যুগ্ম কমিশনার

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের জন্য সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে প্রয়োজনের জিজ্ঞাসাবাদ করবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তিনি একটি সংস্থার নাম উল্লেখ করেছেন বলে গোয়েন্দাদের কাছে তথ্য আছে।
 
মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ে যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, আমাদের কাছে কেউ সুনির্দিষ্ট অভিযোগ করলে সেক্ষেত্রে অবশ্যই তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সামাজিক যোগাযোগমাধ্যম বা বিভিন্ন মাধ্যমে ভাইরাল হওয়া কথোপকথন দেখভালের জন্য সাইবার ক্রাইম সার্বক্ষণিক কাজ করে। তাদের কাছে বিষয়টি অপরাধ মনে হলে সেক্ষেত্রে তারাও ব্যবস্থা নিতে পারবে।

সাংবাদিকদের প্রশ্নে গোয়েন্দা কর্মকর্তা বলেন, তিনি (মুরাদ) অন্য কোন বাহিনীর কথা বলেছেন কিনা তা জানা নেই।  তবে যেহেতু তিনি ডিবির কথা উল্লেখ করেছেন প্রয়োজনে তাকে আমরা জিজ্ঞাসাবাদ করবো। কেননা ভাইরাল হওয়া ওই ভিডিওতে আমাদের সংস্থার কথা তিনি বলেছেন।

পাশাপাশি কোন মোবাইল থেকে ভিডিও বা কথোপকথন ভাইরাল হয়েছে সে বিষয়টিও আমরা খতিয়ে দেখছি। সেক্ষেত্রে যে কোন কাউকেই আমরা জিজ্ঞাসাবাদ করতে পারি। তবে এখনই এ ধরনের পরিকল্পনা বা চিন্তা আমাদের নেই।

উল্লেখ্য, সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বেশ কিছু বক্তব্য বা কথোপকথনের কারণে বিতর্ক শুরু হয়, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে আওয়ামী লীগ ও সরকারের তরফ থেকে নেওয়া হয় সিদ্ধান্ত। তারই অংশ হিসেবে সোমবার (৬ ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নে বলেন, তার (ডা. মুরাদ) ব্যাপারে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। ওই দিন রাত ৮টার দিকে প্রধানমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। মঙ্গলবার সকালে তিনি ই-মেইলের মাধ্যমে পদত্যাগপত্র জমা দেন বলে জানা গেছে।
 

ঢাকা/মাকসুদ/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়