ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

গাফফার চৌধুরীর দাফন মিরপুরে, লন্ডনে প্রথম জানাজা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২১, ২০ মে ২০২২   আপডেট: ০১:২২, ২০ মে ২০২২
গাফফার চৌধুরীর দাফন মিরপুরে, লন্ডনে প্রথম জানাজা

গাফফার চৌধুরী। ছবি: সংগৃহীত

প্রখ্যাত সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় আনা হবে। তার অন্তিম ইচ্ছা অনুযায়ী ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর পাশেই তাকে কবর দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৯ মে) যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, শুক্রবার ব্রিকলেন মসজিদে বাদ জুমা তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আলতাব আলী পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নেওয়া হবে।

সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, গাফফার চৌধুরীর অন্তিম ইচ্ছা অনুযায়ী বাংলাদেশে তার স্ত্রীর কবরের পাশে সমাহিত করা হবে। বিমান বাংলাদেশের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা নিচ্ছে।

ইতোমধ্যেই যুক্তরাজ্যের হাইকমিশন বাংলাদেশের ও যুক্তরাজ্যের সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে অবহিত করেছে। মরহুম আবদুল গাফফার চৌধুরীর জানাজা, দাফন ও অন্যান্য বিষয়ে হাইকমিশন যথাসময়ে সবাইকে অবহিত করবে।

পড়ুন: আবদুল গাফফার চৌধুরী আর নেই

অমর একুশের গানের রচয়িতা, প্রবীণ সাংবাদিক, কলাম লেখক আবদুল গাফফার চৌধুরী বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টা ৪৯ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন সূত্র জানিয়েছে, গাফফার চৌধুরী ডায়াবেটিস, কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। গত প্রায় তিন মাস তিনি বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ঢাকা/হাসান/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়