ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশে ট্যুরিজম মালয়েশিয়ার রোড শো

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৮ জুন ২০২২   আপডেট: ১৫:৩৬, ৮ জুন ২০২২
বাংলাদেশে ট্যুরিজম মালয়েশিয়ার রোড শো

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ১ এপ্রিল সীমান্ত খুলে দেয় মালয়েশিয়া। ওই দিন থেকে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যায়। এর ফলে ফের পর্যটক টানতে নানা উদ্যোগ নেয় মালয়েশিয়া। এর অংশ হিসেবে দেশটির পর্যটন উন্নয়ন সংস্থা ‘ট্যুরিজম মালয়েশিয়া’ ২ থেকে ৭ জুন ঢাকা এবং চট্টগ্রামে প্রথমবারের মতো রোড শো’র আয়োজন করে। 

ছয় দিনব্যাপী এ রোড শো’র সমাপনী দিনে মঙ্গলবার (৭ জুন) চট্টগ্রামে স্থানীয় ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটরদের জন্য একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

এদিকে, রোড শো উপলক্ষে ট্যুরিজম মালয়েশিয়ার সিনিয়র পরিচালক (কৌশলগত পরিকল্পনা বিভাগ) সৈয়দ ইয়াহিয়া সৈয়দ ওথমানের নেতৃত্বে একটি মালয়েশীয় প্রতিনিধি দল বাংলাদেশে ভ্রমণ করছে। প্রতিনিধি দলে ছিলো মালয়েশিয়ার পাঁচটি ট্রাভেল এজেন্সি এবং দুটি স্বাস্থ্যশিল্প সংস্থার প্রতিনিধিরা।

সৈয়দ ইয়াহিয়া সৈয়দ ওথমান বলেন, বাংলাদেশে ফিরে আসার এটি একটি দারুণ সময় এবং রোডশো আয়োজনের জন্য যথার্থ। বাংলাদেশে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় শুরু এবং আন্তর্জাতিক ভ্রমণের জন্য মালয়েশিয়ার সীমান্ত উন্মুক্তকরণ বলতে গেলে একই সময়ে সংঘঠিত হয়েছে।

তিনি জানান, চলতি বছরের ১ এপ্রিল থেকে পূর্ণ কোর্স কোভিড টিকাপ্রাপ্ত বিদেশিদের জন্য মালয়েশিয়া ভ্রমণে কোনো কোয়ারেন্টাইনের প্রয়োজন নেই। এই সব পর্যটকদের ক্ষেত্রে যাওয়ার আগে কিংবা পরে কোভিড-১৯ পরীক্ষাও রহিত করা হয়েছে। ১৭ বছর বা তার নিচের বয়সী শিশুদের জন্যও করোনা পরীক্ষার প্রয়োজন নেই।

উল্লেখ্য, বিদেশি পর্যটকদের সংখ্যার হিসেবে মালয়েশিয়ার তালিকায় বাংলাদেশের স্থান প্রথম দিকে। ২০১৯ সালের পরিসংখ্যান অনুযায়ী ১ লাখ ৮৯ হাজারের বেশি বাংলাদেশি মালয়েশিয়া ভ্রমণ করেছেন যা মোট সংখ্যার ১৯.৩০ শতাংশেরও বেশি।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়