ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

যানজটে ভোগান্তি, ঢাকা-আশুলিয়া সড়ক ব্যবহার না করার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ৬ জুলাই ২০২২   আপডেট: ১৩:০৬, ৬ জুলাই ২০২২
যানজটে ভোগান্তি, ঢাকা-আশুলিয়া সড়ক ব্যবহার না করার অনুরোধ

বুধবার সকালে ছবিটি বেরিবাঁধ এলাকা থেকে তোলা। ছবি: সাইফ

যানজটে ভোগান্তি পোহাচ্ছেন রাজধানীবাসী। আজ বুধবার (৬ জুলাই) সকালের বৃষ্টি ও ঈদে বাড়ি ফেরার প্রভাব পড়েছে সড়কে। সেই সঙ্গে ভ্যাপসা গরম মাত্রা বাড়িয়েছে ভোগান্তির।

সকাল সাড়ে ৯টায় সরেজমিনে দেখা গেছে, রাজধানীর আব্দুল্লাহপুর থেকে বেরিবাঁধ হয়ে মিরপুর রোড, আব্দুল্লাহপুর থেকে খিলক্ষেতে-বিমানবন্দর সড়কে যানজটে আটকে আছে অনেক যানবাহন। আব্দুল্লাহপুর থেকে লেনেও দেখা গেছে ধীরগতি। শত শত মানুষ গাড়ির অপেক্ষায় ফুটপাতে দাঁড়িয়ে আছেন। কেউ কেউ হেঁটে হেঁটে যাচ্ছেন গন্তব্যে।

এদিকে রাত থেকেই রাজধানী ঢাকাসহ এর আশপাশের এলাকায় বৃষ্টি। বৃষ্টির কারণে ঢাকা-আশুলিয়া সড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট এড়াতে আপাতত সড়কটি ব্যবহার না করার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

ডিএমপি সূত্রে জানা যায়, বৃষ্টির কারণে ঢাকা-আশুলিয়া সড়কে শত শত গাড়ি আটকে রয়েছে। সড়কটি সম্পূর্ণ ব্লক হয়ে গেছে। এই যানজটের প্রভাব পড়ছে সাভার ও ঢাকা মহানগরেও। ইতোমধ্যেই রাজধানীতেও যানজট তো সৃষ্টি হয়েছে। তাই এই যানজট নিরসনে আপাতত ঢাকা-আশুলিয়া সড়ক ব্যবহার না করতে ডিএমপি অনুরোধ জানিয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন গণমাধ্যমকে বলেন, বৃষ্টির কারণে ঢাকা-আশুলিয়া রোডে গাড়ির ধীরগতি ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তাই এই সড়কটি আপাতত ব্যবহার না করে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হলো। এতে যানজট এড়ানো সম্ভব হবে এবং ট্রাফিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়