ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

ঈদের ছুটি শেষে অফিস খুললো 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১২ জুলাই ২০২২   আপডেট: ১২:৩৫, ১২ জুলাই ২০২২
ঈদের ছুটি শেষে অফিস খুললো 

ফাইল ছবি

ঈদের ছুটি শেষ। কর্মস্থলে যোগ দিয়েছেন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা। খুলেছে ব্যাংক-বীমা এবং শেয়ারবাজারও। যদিও অফিস পাড়ায় কর্মচাঞ্চল্য পুরোপুরি আসেনি। এখনো ছুটির আমেজ।

পড়ুন: ঈদের ছুটি শেষ, ঢাকায় ফেরা শুরু

মঙ্গলবার (১২ জুলাই) মতিঝিল অফিস পাড়া ও সচিবালয় এলাকা ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে তেমন কর্মব্যস্ততা নেই। নির্ধারিত অফিস সময়ের মধ্যেই অফিসে চলে আসেন কর্মজীবীরা। সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ব্যাংকগুলোতেও মানুষের আনাগোনা কম। জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হচ্ছে না।

সোমবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়। গত রোববার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। ঈদুল আজহা উপলক্ষে শনিবার, রোববার ও সোমবার সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের ছুটির আগের দিন শুক্রবার ছিল সপ্তাহিক ছুটি। গত বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দিয়েছেন কর্মজীবীরা। আজ সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানও খুলেছে। তবে কর্মক্ষেত্রে বিরাজ করছে ঈদের আমেজ।

এদিকে, ছুটি শেষে ঢাকায় ফিরছেন মানুষ। গতকাল থেকেই ঢাকামুখী স্রোত শুরু হয়েছে। আজ সকালেও অনেকে ঢাকায় এসে সরাসরি অফিসে যোগদান করেছেন। বিশেষ করে ঢাকার আশপাশের জেলার লোকজন ভোরে বাড়ি থেকে রওনা দিয়ে অফিস করছেন।

আজও ঢাকার সড়কগুলো অনেকটাই ফাঁকা। স্কুল-কলেজ ছুটি থাকায় এবং ঈদের আমেজ থাকায় অনেকেই বাসায় অবস্থান করছেন। সংশ্লিষ্টরা বলছেন, রাজধানীতে পুরো কর্মব্যস্ততা আসতে আরও কয়েক দিন লাগবে।

পড়ুনঈদের ছুটি শেষে পুঁজিবাজার খুলছে আজ

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়