ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ঈদের ছুটি শেষে পুঁজিবাজার খুলছে আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ১২ জুলাই ২০২২   আপডেট: ০৯:০৩, ১২ জুলাই ২০২২
ঈদের ছুটি শেষে পুঁজিবাজার খুলছে আজ

সাপ্তাহিক ও পবিত্র ঈদুল আজহার ছুটিসহ চার দিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১২ জুলাই) থেকে খুলছে দেশের উভয় পুঁজিবাজার। এদিন অন্যান্য দিনের মতো সকাল ১০টা থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) লেনদেন শুরু হয়ে চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে গত বৃহস্পতিবার (৭ জুলাই) পুঁজিবাজারে সর্বশেষ লেনদেন হয়েছে। এর পরের দু’দিন অর্থাৎ শুক্র ও শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। এর পরদিন রোববার (১০ জুলাই) পালিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। আর সোমবার (১১ জুলাই) ছিল ঈদের ছুটি। সব মিলিয়ে চার দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ ছিল।

ঈদের আনন্দ শেষে বিনিয়োগকারীরা পুঁজিবাজারে সক্রিয় হবেন। তাদের অংশগ্রহণে পুঁজিবাজার আরও গতিশীল হবে এমনটিই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

এদিকে, ডিএসই ও সিএসই’তে ঈদের আগের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার সূচকের উত্থানে লেনদেন শেষ হয়। এদিন উভয় শেয়ারবাজারে সকাল থেকে সূচকের উত্থন-পতনে লেনদেন চলে। তবে দিন শেষে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বাড়ে। এছাড়া, উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের দামও বাড়ে।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়