ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ঈদের ছুটি শেষ, ঢাকায় ফেরা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১২ জুলাই ২০২২   আপডেট: ১০:১৫, ১২ জুলাই ২০২২
ঈদের ছুটি শেষ, ঢাকায় ফেরা শুরু

আজ ঢাকায় ফিরছেন অনেকে

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষ আজ। প্রিয়জনের সঙ্গে ঈদ করে ঢাকায় ফিরতে শুরু করেছেন লোকজন। 

মঙ্গলবার (১২ জুলাই) থেকে খুলছে অফিস, আদালত, ব্যাংক, বিমা ও শেয়ারবাজার। 

আজ সকালে সদরঘাটে গিয়ে দেখা যায়, ভোর থেকেই যাত্রীদের পদচারণায় সদরঘাট আগের রূপে ফিরতে শুরু করেছে। এদিন ভোর থেকেই বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, চরফ্যাশন, হুলারহাট, ভান্ডারিয়া, লালমোহনসহ দেশের বিভিন্ন রুটের যাত্রীবোঝাই লঞ্চ টার্মিনালে ভিড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টার্মিনালে লঞ্চ ও যাত্রী বাড়তে থাকে। অনেকেই ঘাটে নেমে সরাসরি রওনা করেছেন কর্মস্থলে।

একই সময়ে অনেক লঞ্চ চলে আসায় টার্মিনালের অতিরিক্ত চাপ কমাতে বিআইডব্লিউটিএ এর কর্মকর্তাদের বার বার মাইকিং করে দ্রুত যাত্রী নামিয়ে টার্মিনাল ছাড়ার নির্দেশ দিতে শোনা গেছে। যাতে ঘাটে আসা অন্য লঞ্চগুলোও যাত্রীদের নিরাপদে নামাতে পারে।

এছাড়া, ফিরতি মানুষের পাশাপাশি আজও ঢাকা ছাড়ছেন অনেকে। যারা আগে ছুটি পাননি বা ঈদের আগে ভ্রমণের ঝুঁকি এড়াতে চেয়েছিলেন, তারা এখন ঢাকা ছাড়ছেন। বিশেষ করে চাঁদপুর, শরীয়তপুর, হাতিয়াসহ কয়েকটি রুটের লঞ্চে ভিড় দেখা গেছে ।

ঝালকাঠি থেকে আসা বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা বোরহান কবির বলেন, পরিবারের সঙ্গে ঈদ শেষে আবার ঢাকায় ফিরলাম। আসতে তেমন কোনো ভোগান্তি হয়নি।

সুন্দরবন লঞ্চের মাস্টার সবুজ মিয়া বলেন, ছুটির শেষ দিন হওয়ায় আজ যাত্রীর চাপ বেশি ছিল। তবে নিরাপদে পৌঁছাতে পেরেছি।

ঢাকার বংশালের ব্যবসায়ী আজিজুল হাকিম বলেন, ঈদের ছুটি শেষে গ্রাম থেকে ঢাকায় ফিরলাম। ঈদের সময় সাধারণত বাড়ি যেতে আসতে অনেক কষ্ট হয়। তবে এবার ছুটি বেশি হওয়ায় তেমন কষ্ট হয়নি। লঞ্চে যাত্রীদের ভিড় ছিল তবে অতিরিক্ত না। 

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত নোমান শেখ পরিবারের সঙ্গে ঈদ শেষে বরিশাল থেকে ঢাকায় ফিরেছেন। তিনি বলেন, আজ থেকে অফিস খোলা তাই চলে এসেছি। 

সদরঘাট নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আজ ঈদের ফিরতি যাত্রা শুরু হয়েছে। শনিবার ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত টার্মিনালে ভিড়েছে ৭০টির মতো লঞ্চ। গতকাল যে লঞ্চগুলো ২০০ যাত্রী নিয়ে আসতে দেখা গেছে। আজ সেখানে এক থেকে দেড় হাজার যাত্রী নিয়ে ঢাকায় ফিরছে। এতে এক লাখের ওপরে নরগরবাসী পরিবারের সঙ্গে ঈদ শেষে ঢাকায় ফিরেছে। এবারের ঈদের যাত্রা স্বস্তির হয়েছে। নৌপথে কোথাও কোনো দুর্ঘটনা খবর পাওয়া যায়নি। একই সঙ্গে অতিরিক্ত ভাড়া আদায়ের খবরও আমরা পাইনি। 

আসাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়