ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

তেল কম দেওয়ার অভিযোগ, পাম্প কর্তৃপক্ষকে নিয়ে বসবে ভোক্তা অধিদপ্তর

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৪২, ২ আগস্ট ২০২২
তেল কম দেওয়ার অভিযোগ, পাম্প কর্তৃপক্ষকে নিয়ে বসবে ভোক্তা অধিদপ্তর

প্ল্যাকার্ড হাতে শেখ ইসতিয়াক আহমেদ

তেল কম দেওয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরে সোহরাব পেট্রোল পাম্পের সামনে অবস্থান কর্মসূচি পালন করা শেখ ইসতিয়াক আহমেদের অভিযোগ গ্রহণ করে শুনানির তারিখ ঘোষণা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুনানি শেষে অধিদপ্তর পরবর্তী ব্যবস্থা নেবে।

এ বিষয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) অভিযোগকারী ইসতিয়াক ও পেট্রোল পাম্প কর্তৃপক্ষকে নিয়ে শুনানির দিন ধার্য করেছে ভোক্তা অধিদপ্তর।

মঙ্গলবার (২ আগস্ট) ভোক্তা অধিদপ্তরে ইসতিয়াক আহমেদের লিখিত অভিযোগ গ্রহণ করার পর সাংবাদিকদের এ কথা বলেন সংস্থাটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। 

মহাপরিচালক বলেন, মাপে তেল কম দেওয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরের সোহরাব পেট্রোল পাম্পের সামনে ধর্মঘট করেন ইসতিয়াক। আমরা তাকে বলি, ধর্মঘট প্রত্যাহার করে অভিযোগ করেন। তিনি আজ এসে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ নম্বর ৭ হাজার ৬৯৬। আমরা তার অভিযোগ গ্রহণ করলাম।

সফিকুজ্জামান জানান, যেহেতু তিনি লিখিত অভিযোগ করেছেন পেট্রোল পাম্পের বিরুদ্ধে। আগামী বৃহস্পতিবার তিনি আসবেন, পাম্প কর্তৃপক্ষও আসবে। দুই পক্ষের শুনানি হবে। পরে আইন অনুযায়ী আমরা ব‌্যবস্থা নেবো। 
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ভোক্তা অধিদপ্তরে অভিযোগ করতে আসেন ইসতিয়াক। প্রায় আধ ঘণ্টা সময় তার অভিযোগ শোনেন অধিদপ্তরের সহকারী পরিচালক (অভিযোগ) মুহাম্মদ হাসানুজ্জামান। পরে লিখিত অভিযোগ গ্রহণ করেন অধিদপ্তরের মহাপরিচালক। 

অভিযোগকারী ইসতিয়াক বলেন, আমার সঙ্গে অন্যায় হয়েছে। তাই অধিকার আদায়ে আমি প্রতিবাদ করেছি। এর মাধ্যমে অন্তত দশটা মানুষও যদি সচেতন হয় সেটাই আমার চাওয়া ছিল। কোনো আন্দোলনের উদ্দেশে এটা করিনি। 

উল্লেখ‌্য, ১ আগস্ট বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ইসতিয়াক তেল কম দেওয়ার অভিযোগে আট ঘণ্টা ধরে কল্যাণপুরে ডিপোর সামনে অবস্থান নেন।  ‘সঠিক পরিমাণে তেল চাই’ প্ল্যাকার্ড নিয়ে ওই দিন সার্ভিস স্টেশনের সামনে অবস্থান নেন তিনি। 

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ