ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

সনাতন শাস্ত্রীয় আইন পরিবর্তন চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২৬ মে ২০২৩  
সনাতন শাস্ত্রীয় আইন পরিবর্তন চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

সনাতন শাস্ত্রীয় আইন পরিবর্তন চেষ্টার প্রতিবাদে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কয়েকটি সংগঠন।

শুক্রবার (২৬ মে) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে বাংলাদেশ হিন্দু পরিষদ, বাংলাদেশ হিন্দু ছাত্র মহাসংঘ, বিশ্ব হিন্দু ফেডারেশনসহ কয়েকটি সংগঠন এ কর্মসূচি পালন করে।

বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিস্ত্রী তার বক্তব্যে সনাতন আইন পরিবর্তনকে দেশকে হিন্দু শূন্য করার একটা কৌশল হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, হিন্দুদের আইন পরিবর্তনের প্রয়োজন হলে হিন্দুরাই করতে পারে। এজন্য এনজিও, বিদেশি মদদদাতাসহ হিন্দু ধর্ম থেকে বিচ্যুত ব্যক্তির প্রয়োজন হবে না। হিন্দু সম্প্রদায়ের নারীরা দেবীর আসনে অধিষ্টিত এবং পারিবারিকভাবে সুরক্ষিত। অনতিবিলম্বে এই আইন পরিবর্তনে স্বার্থন্বেষী মহল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ হিন্দু ছাত্র মহাসংঘের পিযুস দাস বলেন, এই পরিবর্তন করা হলে দেশের হিন্দু নারীরা পারিবারিকভাবে সুরক্ষা হারাবে। একসময় ভিক্ষাবৃত্তিতে নামতে বাধ্য হবে। তাই সরকারের কাছে এই আইন বন্ধের দাবি জানাচ্ছি। 

বিক্ষোভ মিছিল আরও বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র, মুখপাত্র সুমন কুমার রায়, ভক্ত সংঘ সোসাইটি বাংলাদেশ-এর অনিল পাল, বাংলাদেশ সনাতন কল্যান জোট-এর পক্ষে শ্যামল ঘোষ, বিশ্ব হিন্দু ফেডারেশনের সভাপতি বরুন চন্দ্র সরকার ও মহাসচিব শ্যামল কান্তি নাগ প্রমুখ।
 

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়