ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রধানমন্ত্রীর প্রতি বিরল ভালোবাসা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১০ জুন ২০২৩   আপডেট: ১৩:৫২, ১০ জুন ২০২৩
প্রধানমন্ত্রীর প্রতি বিরল ভালোবাসা

ঈদুল আজহায় কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গরু উপহার দিয়েছেন কৃষক দম্পতি বুলবুল আহমেদ ও ইসরাত জাহান। গরুটি ক্রস ব্রাহমা প্রজাতির। গরুটি এই কৃষক দম্পতি যত্ন এবং ভালোবাসা দিয়ে লালনপালন করেছেন। গরুটিতে আনুমানিক ৮০০ কেজি মাংস হতে পারে বলে জানিয়েছেন তারা। তাদের ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের এই গরু গ্রহণে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুলবুল আহমেদ ও ইসরাত জাহান কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের বাসিন্দা। 

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী উপহারের গরু গ্রহণে সম্মতি দেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রী কৃষক দম্পতির গভীর ভালোবাসায় মুগ্ধ হয়েছেন এবং তাদের ধন্যবাদ দিয়েছেন। 

হাসান জাহিদ তুষার বলেন, প্রধানমন্ত্রী গরুটিকে বুলবুল আহমেদের নিজ বাড়িতেই রাখার জন্য বলেছেন। সেখানেই কোরবানি হবে। এরপর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেয়ার অনুরোধ করেছেন।  

বুলবুল আহমেদ ২০২০ সালে নেত্রকোনা জেলা থেকে আড়াই লাখ টাকায় প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার উদ্দেশ্যে গরুটি ক্রয় করেন। শুধু তাই নয়, গরুটি যেন সুস্থ থাকে এ জন্য তিনি পাগলা মসজিদে ৫ হাজার টাকা মানত করেন। 

বুলবুল আহমেদ পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠকর্মী। ইসরাত জাহান আওয়ামী লীগ সরকারের একটি বাড়ি, একটি খামার প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে এবং জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য এই গরু ক্রয় করেন। তারা গত তিন বছর গরুটির নিবিড় পরিচর্যা করেন।

উপহার গ্রহণ করায় বুলবুল আহমেদ প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।  

রেজা//তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়