ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটি দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২২ সেপ্টেম্বর ২০২৩  
দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটি দাবি

দুর্গাপূজা উপলক্ষে তিন দিন সরকারি ছুটি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট। 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সঞ্জিব কুন্ডু তপুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন— সাধারণ সম্পাদক রনি রাজবংশী, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল মালাকার ও গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক নিলয় পাল আদর, দপ্তর সম্পাক উৎপল ভৌমিক, পল্লব দাস, হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার পাল প্রমুখ। 

বক্তারা বলেন, এ দেশের হিন্দু সম্প্রদায় স্বাধীনতার আগে থেকেই আওয়ামী লীগকে ভোট দিয়ে আসছে। এখন পর্যন্ত শতভাগ ভোট আওয়ামী লীগকেই দিয়ে থাকে। সে কারণেই এই সরকারের প্রতি হিন্দু সম্প্রদায়ের আশা অনেক। 

তারা বলেন, দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব, বাঙালির চিরন্তন ঐতিহ্যও বটে। প্রতিটি পরিবারের কোনো না কোনো সদস্য পড়াশুনা, চাকরি বা ব্যবসার প্রয়োজনে অন্যত্র বসবাস করে। সেজন্য হিন্দু সম্প্রদায়ের সদস্যরা পরিবারের সঙ্গে মিলিত হওয়ার জন্য সারা বছর এই দিনগুলোর জন্য অপেক্ষায় থাকে। কিন্তু, দুঃখের বিষয়, দুর্গাপূজায় পাঁচ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র এক দিন ছুটি থাকে। সেটাও বিজয়া দশমীর দিন। ফলে, দুর্গাপূজায় কারো পক্ষেই গ্রামে গিয়ে পরিবারের সঙ্গে ধর্মীয় কার্যক্রমে অংশ নেওয়ার সুযোগ থাকে না। 

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়