ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

দেশ-মানুষকে ভালোবাসি, মুখে না বলে প্রমাণ দিতে হয়: ইলিয়াস কাঞ্চন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১ ডিসেম্বর ২০২৩  
দেশ-মানুষকে ভালোবাসি, মুখে না বলে প্রমাণ দিতে হয়: ইলিয়াস কাঞ্চন

‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, অনেকেই বলেন ‘আমি দেশকে ভালোবাসি, দেশের মানুষকে ভালোবাসি’। কিন্তু মুখে না বলে তার প্রমাণ দিতে হয়।

শুক্রবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘নিরাপদ সড়ক চাই’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে সহায়তা কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন সেক্টরে যারা নেতৃত্ব দিচ্ছেন, তাদের অনেকেই দীর্ঘদিন ধরে একই পদে। এতে করে তাদের চিন্তা-ভাবনা, ধ্যান-ধারণার মধ্যে পরিবর্তন আসছে না। অবশ্য, তাদের চিন্তাভাবনা পরিবর্তন করার আগে সাধারণ চালক ও কর্মীদের পরিবর্তন হতে হবে। না হলে যতো চেষ্টা করা হোক না কেন, লাভ হবে না। সড়ক দুর্ঘটনা ৫০ শতাংশ কমিয়ে এনে এসডিজি অর্জনে সরকারের যে লক্ষ্যমাত্রা, সেটাও পূরণ হবে না। তাই পরিবহন সেক্টরের সংশ্লিষ্টদের বলতে চাই, আপনারা আপনাদের মন-মানসিকতার পরিবর্তন করুন। সাধারণ চালকদের জীবনমানের উন্নয়ন করুন। কারণ জীবনমানের উন্নয়ন না হলে যাত্রীদের প্রতি তাদের মায়া-মমতা জন্ম নেবে না।

তিনি বলেন, ৩০ বছর ধরেই আমরা নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাচ্ছি। মালিক-শ্রমিক পরিবহন সংশ্লিষ্ট সবাইকে সচেতন করার চেষ্টা করেছি। তাদের মন-মানসিকতা যতক্ষণ পর্যন্ত পরিবর্তন না হবে, তার আগ পর্যন্ত আমরা আসলে সুফল পাব না।

ইলিয়াস কাঞ্চন বলেন, অনেকেই বলে আমি দেশকে ভালোবাসি, দেশের মানুষকে ভালোবাসি। কিন্তু মুখে না বলে তার প্রমাণ দিতে হয়। যার যা সামর্থ্য আছে, তা দিয়ে যদি দেশের জন্য কিছু করেন- তাহলেই ভালোবাসা প্রকাশ পাবে।

অনুষ্ঠানে সংগঠনের মহাসচিব লিটন এরশাদ, যুগ্ম মহাসচিব জুনাইদুর রহমান মাহফুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়