ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

৯ খণ্ডে প্রকাশিত হচ্ছে ফররুখ-রচনাবলি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ৫ ডিসেম্বর ২০২৩  
৯ খণ্ডে প্রকাশিত হচ্ছে ফররুখ-রচনাবলি

বাংলা কাব্য জগতের সর্বাধিক সনেট রচয়িতা কবি ফররুখ আহমদ। সাত সাগরের মাঝি, সিরাজাম মুনীরা, নৌফেল ও হাতেম, মুহূর্তের কবিতাসহ লিখেছেন ১১টি কাব্যগ্রন্থ। শিশুদের জন্য ফররুখ আহমদ লিখেছেন ১৫টি ছড়াগ্রন্থ। পাখির বাসা, হরফের ছড়া, চাঁদের আসর, ছড়ার আসর, ফুলের জলসা-এগুলো তার বিখ্যাত ছড়াগ্রন্থ। এছাড়াও প্রবন্ধ, নাটক, গল্প, উপন্যাসেও আছে তার শক্তিমান বিচরণ।

৩৫০০+ পৃষ্ঠার এই রচনাবলি সম্পাদনা করছেন অধ্যাপক বদিউর রহমান। ইতোপূর্বে তার সম্পাদনায় প্রমথ চৌধুরী, অশ্বিনীকুমার দত্ত, সত্যেন সেন রচনাবলি প্রকাশিত হয়েছে এবং বর্তমানে তিনি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি।

গত ১ নভেম্বর ২০২৩ ঐতিহ্য-এর পল্টনস্থ প্রধান কার্যালয়ে কবির পুত্র সৈয়দ মুহম্মদ ওয়হিদুজ্জামানের সঙ্গে রচনাবলি বিষয়ে কবি পরিবার এবং ‘ঐতিহ্য’-এর পক্ষে ‘ঐতিহ্য’-এর প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইমের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

‘ঐতিহ্য’ তার প্রকাশনার শুরু থেকে সমকালীন সাহিত্যের সুনির্বাচিত বই প্রকাশের পাশাপাশি বাংলা সাহিত্যের সমৃদ্ধ ধারাবাহিকতাকে পাঠকের কাছে তুলে ধরার চেষ্টা করেছে। ইতোমধ্যে ‘ঐতিহ্য’ প্রকাশিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রবীন্দ্রনাথ ঠাকুর, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, রোকেয়া সাখাওয়াত হোসেন, প্রমথ চৌধুরী, জীবনানন্দ দাশ, মানিক বন্দ্যোপাধ্যায়, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়, আল মাহমুদ, রশীদ করীম, সৈয়দ শামসুল হক, রফিক আজাদ, মুস্তফা আনোয়ার, অশ্বিনীকুমার দত্ত, চারু মজুমদার, সুকান্ত-রচনাবলি দুই বাংলার লেখক, পাঠক, গবেষকদের কাছে বিপুলভাবে সমাদৃত হয়েছে।

ঐতিহ্য প্রকাশিত ৩৫০০+ পৃষ্ঠার ৯ খণ্ড ফররুখ-রচনাবলির অগ্রিম বুকিং কার্যক্রমে শুরু হয়েছে। ৯ খণ্ড ফররুখ রচনাবলির মূল্য নির্ধারণ করা হয়েছে-নিয়মিত বাঁধাই: ৭৪০০ টাকা এবং রেক্সিন বাঁধাই: ৮৫০০ টাকা। এখন এককালীন পরিশোধে অগ্রিম গ্রাহকরা পাচ্ছেন- নিয়মিত বাঁধাই: ২৭০০ টাকা এবং রেক্সিন বাঁধাই: ৩২০০ টাকা।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়