ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

হঠাৎ হজ ক্যাম্প পরিদর্শনে ধর্মমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২৪ মে ২০২৪   আপডেট: ২২:১০, ২৪ মে ২০২৪
হঠাৎ হজ ক্যাম্প পরিদর্শনে ধর্মমন্ত্রী

হজক্যাম্প পরিদর্শন করেছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। শুক্রবার (২৪ মে) ঢাকার আশকোনায় হজক্যাম্প আকস্মিক পরিদর্শনে যান মন্ত্রী।

এসময় মন্ত্রী হজযাত্রীদের খাবার পরিবেশনের দায়িত্বে নিয়োজিত প্রতিটি হোটেল ও রেস্টুরেন্ট ঘুরে দেখেন। তিনি খাবারের মান ও দাম নিয়ে হজযাত্রীদের সঙ্গে কথা বলেন। এ ছাড়া, হোটেলের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সার্বিক ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেন।

পরে হজক্যাম্পের ডরমেটরিতে যান মন্ত্রী। তিনি সেখানে অবস্থানরত হজযাত্রীদের সাথে কুশল বিনিময় করেন এবং ডরমিটরির সার্বিক পরিবেশ নিয়ে হজযাত্রীদের সঙ্গে কথা বলেন। এসময় হজযাত্রীগণ হজক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনা সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। এরপর মন্ত্রী হজক্যাম্পের ওয়াশরুমগুলো পরিদর্শন করেন।

শেষে মন্ত্রী হজক্যাম্পে বাংলাদেশ বিমান, সাউদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্সের ইমিগ্রেশন ও চেক-ইন সিস্টেম ঘুরে দেখেন।

এরআগে মন্ত্রী হজক্যাম্প মসজিদে জুমার নামাজ আদায় করেন এবং হজযাত্রীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য দেন। মন্ত্রী তার বক্তব্যে সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় সকলের সহযোগিতা কামনা করেন। এ ছাড়া, হজব্রত পালনের ক্ষেত্রে স্রষ্টার ওপর অগাধ আস্থাশীল ও সহনশীল হওয়ার পরামর্শ দেন। তিনি হজযাত্রীদেরকে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করার অনুরোধ জানান।

এসময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, হজ অনুবিভাগের যুগ্মসচিব ড. মো. মঞ্জরুল হক ও ঢাকা হজ অফিসের পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

নঈমুদ্দীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়