ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

ঈদুল আজহা: রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ২৮ মে ২০২৪   আপডেট: ২১:৫০, ২৮ মে ২০২৪
ঈদুল আজহা: রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। ফিরতি  টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে। ঈদ উপলক্ষে এবার দেশের বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেনের ব্যবস্থা রাখছে রেলওয়ে। 

মঙ্গলবার (২৮ মে) রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম।

ঈদ উপলক্ষে এবার আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টিকিট বিক্রি করবে রেলওয়ে। এর বাইরে ২৫ শতাংশ আসনবিহীন টিকিট বিক্রি করবে সংস্থাটি। আসনবিহীন টিকিট বিক্রি করা হবে কাউন্টার থেকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ জুন বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ৩ জুন দেওয়া হবে ১৩ জুনের, ৪ জুন দেওয়া হবে ১৪ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৫ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ১০ থেকে ১৪ জুন পর্যন্ত ২০ থেকে ২৪ জুনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

ফিরতি যাত্রার আসন বিক্রি শুরু ১০ জুন

সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানান, আগামী ১৭ জুনকে ঈদুল আজহা হতে পারে ধরে নিয়ে ট্রেনের অগ্রিম আসন বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের জন্য ঈদের পরে বিশেষ ব্যবস্থায় ৫ দিনের ট্রেনের আসন অগ্রিম বিক্রি করবে রেলওয়ে। 

এই ট্রেন যাত্রার আসন বিক্রি শুরু হবে আগামী ১০ জুন থেকে। যাত্রীদের সুবিধার্থে এবারও শতভাগ আসন অনলাইনে বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, ১০ জুন থেকে ফিরতি যাত্রা শুরুর ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব ট্রেনের আসন দুপুর ২টায় বিক্রি করা হবে।

অগ্রিম আসন বিক্রির তারিখ ঘোষণা করে তিনি বলেন, ঈদের পরে আন্তঃনগর ট্রেনের ২০ জুনের আসন বিক্রি হবে ১০ জুন; ২১ জুনের আসন বিক্রি হবে ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হবে ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হবে ১৩ জুন; ২৪ জুনের আসন বিক্রি হবে ১৪ জুন।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়