ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

অনুমোদনহীন পশুর হাট, ১৬ ব্যবসায়ীকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৫ জুন ২০২৪  
অনুমোদনহীন পশুর হাট, ১৬ ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) আওতাধীন অনুমোদনহীন পশুর হাট বসানোয় ১৬ ব্যবসায়ীকে পৌনে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (১৫ জুন) দক্ষিণ সিটির জিগাতলা, খিলগাঁও রেললাইন ও পলাশী মোড় এলাকায় ঢাদসিক এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।  

ঢাদসিক'র অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিউর রহমান, করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম যথাক্রমে এসব অভিযান পরিচালনা করেন। 

মোহাম্মদ শফিউর রহমান বলেন, জিগাতলা নতুন রাস্তায় সালেক গার্ডেন কাঁচাবাজারের সামনে একটি ছোট আকারের অননুমোদিত ছাগলের হাট উচ্ছেদ করা হয়েছে। এ সময় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে খিলগাঁও রেললাইন এলাকায় অনুমোদনহীন পশুর হাটে অভিযান চালানো প্রসঙ্গে মো. মনিরুজ্জামান বলেন, রাস্তার উপরে, বিশেষ করে অনুমোদিত নয়, এমন কোনো জায়গায় হাট বসতে দেওয়া হবে না। এ এলাকায় তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, পলাশী মোড়ের দুই পাশে ব্যবসায়ীরা ছাগল নিয়ে বসেছিল। এখানে হাট বসাতে সিটি করপোরেশন থেকে অনুমোদন দেওয়া হয়নি। তাই ১১ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে অনুমোদনহীন সেসব হাটের পশুগুলো নিকটবর্তী অনুমোদিত পশুর হাটে পাঠিয়ে দেওয়া হয়।

সব মিলিয়ে আজ ১৬ ব্যবসায়ীকে অনুমোদনহীন হাট বসানোয় মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইনের ৯২ এর (৭) ও (৮) ধারায় এসব জরিমানা করা হয়।

আসাদ//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়