ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিরোপার লড়াইয়ে শনিবার মুখোমুখি ঢাকা-খুলনা

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৫ ১০:৩৯:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৫ ১০:৩৯:৪০ পিএম

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের ২০১৯-২০ মৌসুম একেবারে শেষ পর্যায়ে। আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে ষষ্ঠ তথা শেষ রাউন্ড।

যেখানে প্রথম স্তরের শিরোপার জন্য লড়বে খুলনা বিভাগ ও ঢাকা বিভাগ। ম্যাচটি অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। আর রাজশাহীতে এই স্তরের অপর ম্যাচে রেলিগেশন এড়ানোর লড়াইয়ে রাজশাহী বিভাগ মুখোমুখি হবে রংপুর বিভাগের।

পঞ্চম রাউন্ড শেষে শিরোপার লড়াইয়ে অনেকটা এগিয়ে আছে খুলনা বিভাগ। পাঁচ ম্যাচে ২৯.৯৬ পয়েন্ট নিয়ে শিরোপার সুবাস পাচ্ছে রাজশাহীর সাথে সর্বোচ্চ ৬ বার করে শিরোপা জয় করা খুলনা বিভাগ। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগের সংগ্রহ ২৪.১০ পয়েন্ট। শেষ ম্যাচে খুলনাকে হারাতে পারলে শিরোপার স্বাদ পেতে পারে ঢাকাও। সব মিলিয়ে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রোমাঞ্চকর এক ম্যাচ অপেক্ষা করছে।

অবশ্য এই রোমাঞ্চকর ম্যাচে খুলনা বিভাগ তাদের নিয়মিত অধিনায়ক আব্দুর রাজ্জাককে পাচ্ছে না। আইসিসির একটি ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধি হয়ে সিঙ্গাপুরে একদিনের একটি ম্যাচ খেলতে যেতে হচ্ছে তাকে। খুলনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই রাজ্জাক এ অবস্থায় নিয়ে এসেছেন। যেখানে নিজের পারফরমেন্সও বেশ উপরের দিকে। এবারের আসরের পাঁচ ম্যাচ থেকে ৩১ উইকেট সংগ্রহ করেছেন এই অভিজ্ঞ স্পিনার। উইকেট সংগ্রহে তার ধারে কাছেও নেই কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ উইকেট সংগ্রহ ঢাকা বিভাগের সালাহ উদ্দিন শাকিলের।

চ্যাম্পিয়ন হতে হলে অবশ্য ঢাকা বিভাগের সামনে জয়ের বিকল্প নেই। প্রতিপক্ষ খুলনার থেকে পয়েন্টে অনেকটাই পিছিয়ে তারা। ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরীর লক্ষ্যও তাই। গতকাল অনুশীলন শেষে জানিয়েছেন, খুলনা তাদের থেকে ভালো অবস্থানে আছে, তবে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। অপরদিকে এই ম্যাচে খুলনা বিভাগের নেতৃত্ব দিবেন নুরুল হাসান সোহান। তিনিও ম্যাচে ভালো করে শিরোপার স্বাদ পেতে চান।

দ্বিতীয় স্তরের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ। আর মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ। দ্বিতীয় স্তরে ২৬.৫৫ পয়েন্ট নিয়ে সিলেট বিভাগ প্রথম স্তরে উন্নীত হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে। তাদের সঙ্গে ২১.৯১ পয়েন্ট নিয়ে ঢাকা মেট্রোও রয়েছে এই দৌড়ে।


খুলনা/রুবেল/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন