ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

খুলনা বিএনপির কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ১৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা বিএনপির কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা

জেলা বিএনপির কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : আন্দোলন-সংগ্রামে রাজপথে না থাকা এবং দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয় ব্যক্তিকে খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক করায় দলের একটি অংশ ক্ষুব্ধ হয়েছে।

এ পদে পরিবর্তনের দাবিতে ক্ষুব্ধ অংশটি তারা মঙ্গলবার দলীয় কার্যালয় তালাবদ্ধ করে বিক্ষোভ এবং নতুন সাধারণ সম্পাদকের কুশপুতুল দাহ করেছেন।

এস এম শফিকুল আলম মনাকে সভাপতি এবং আমীর এজাজ খানকে সাধারণ সম্পাদক করে খুলনা জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয় সোমবার।

কেন্দ্র থেকে কমিটি ঘোষণার একদিন পরই আন্দোলন-সংগ্রামে রাজপথে না থাকা এবং দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয়তার অভিযোগ এনে তাদের অপসারণের দাবিতে মঙ্গলবার সকাল ১০টা থেকে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিএনপির জেলা ও মহানগর অফিসে তালা ঝুলিয়ে দেন। একই সঙ্গে তারা সদ্য ঘোষিত সাধারণ সম্পাদক আমির এজাজ খানের কুশপুতুল দাহ করেন।

সদ্য বিলুপ্ত জেলা বিএনপির প্রচার সম্পাদক এস এম মনিরুল হাসান বাপ্পির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা কমিটির সাবেক সহসভাপতি জুলফিকার আলী জুলু।



উপস্থিত ছিলেন এসএম শামীম কবির, জিএম মিনার, আনসার আলী বিশ্বাস, আসাদুজ্জামান বাদশা, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান রুনু, জেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, আরজু খান, লিটন তালুকদার, আইয়ুব আলী মেম্বর প্রমুখ। সমাবেশে ৯ থানা এবং দুটি পৌরসভার নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ডিসেম্বরে অধ্যাপক মাজিদুল ইসলামকে সভাপতি, শফিকুল আলম মনাকে সাধারণ সম্পাদক ও আমীর এজাজ খানকে সাংগঠনিক সম্পাদক করে জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়।



রাইজিংবিডি/খুলনা/১৪ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়