ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মনোনয়ন প্রত‌্যাহার করায় গোলাম কবিরকে জাপা থেকে বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৫ অক্টোবর ২০২০  
মনোনয়ন প্রত‌্যাহার করায় গোলাম কবিরকে জাপা থেকে বহিষ্কার

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) থেকে প্রার্থী হয়েছিলেন দলটির নওগাঁ জেলা কমিটির সহ-সভাপতি কাজী গোলাম কবির। কিন্তু দলের চেয়ারম্যানকে না জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করায় গোলাম কবিরকে জাপা থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) এক সাংগঠনিক আদেশে পার্টির গঠনতন্ত্রের ২০/১ (১)-এর (ক) ধারা মোতাবেক তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

১২ সেপ্টেম্বর জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ডের সভায় নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে কাজী গোলাম কবিরকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে জাপা চেয়ারম্যান জিএম কাদের তার নাম ঘোষণা করেন।

এ সময় জিএম কাদের বলেছিলেন, ‘প্রতিটি উপ-নির্বাচনে জাপার প্রার্থীরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবেন। চূড়ান্ত বিজয়ের লক্ষ্যে সর্বশক্তি নিয়ে লড়বেন। জয়ের জন্যই পার্টির প্রত্যেক নেতাকর্মী লড়বেন। জনগণ এরশাদের লাঙ্গল মার্কায় ভোট দিতে উন্মুখ হয়ে আছে।’

কিন্তু গোলাম কবির দলের চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতাদের কাউকে না জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন। এ খবর পেয়ে ক্ষুব্ধ হন পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। পরে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এর পর তাকে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে নওগাঁ জেলা কমিটির সহ-সভাপতি পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।

আগামী ১৭ অক্টোবর নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচন হবে। গোলাম কবির মনোনয়ন প্রত্যাহার করায় এই উপ-নির্বাচনে বিরোধী দলের প্রার্থী থাকল না।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়