ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিদ‌্যুৎসেবা নির্বিঘ্নে অটোমেশন দ্রুত করার নির্দেশ প্রতিমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১৯ ডিসেম্বর ২০২০  
বিদ‌্যুৎসেবা নির্বিঘ্নে অটোমেশন দ্রুত করার নির্দেশ প্রতিমন্ত্রীর

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ‌্যুৎখাতে সহজে ব্যবহারযোগ্য প্রযুক্তি সংযোজন করা উচিত বলে মনে করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ‘গ্রাহকসেবা নির্বিঘ্ন করতে বিদ্যুৎ খাতে অটোমেশন দ্রুত করতে হবে। স্মার্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন ও সাশ্রয়ী করবে।’ 

শনিবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেডের (বিপিইএমসি) স্মার্ট প্রিপেইড মিটার উৎপাদন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যোগ দিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

নসরুল হামিদ বলেন, ‘তৈরি মিটারের গুণগত মান ঠিক রেখে প্রতিযোগিতামূলক মূল্য নির্ধারণ করতে হবে। মিটার প্রস্তুত করার সঙ্গে সঙ্গে অন্যান্য ইলেকট্রিক বা ইলেকট্রনিক্স গেজেট ও যন্ত্র তৈরির প্রতিও দৃষ্টি দেওয়া প্রয়োজন। বিশেষভাবে লক্ষ রাখতে হবে, গ্রাহকরা যেন চাহিদামতো বিক্রয়-উত্তর সেবা পান।’ 

অনুষ্ঠানে জানানো হয়, ২০২১ সালের মধ্যে ৬৬ লাখ ৫৬ হাজার ৩০ টি প্রিপেইড-স্মার্ট মিটার বসানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে চলতি বছরের নভেম্বর পর্যন্ত ৩৭ লাখ মিটার স্থাপন করা হয়েছে।

বিপিইএমসি-এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মে.জে. মঈন উদ্দিন (অব.)-এর সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে  আরও বক্তব‌্য রাখেন বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন,  রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আব্দুস সবুর ও সেনজেন স্টারের মহাব্যবস্থাপক ফেলিক্স লাও প্রমুখ। 

হাসান/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়