Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ইসির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান বাসদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২১ ডিসেম্বর ২০২০  
ইসির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান বাসদের

৪২ জন বিশিষ্ট নাগরিকের বিবৃতিকে বিবেচনায় নিয়ে ইসির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

সোমবার (২১ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ আহ্বান জানান বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

বিবৃতিতে তিনি বলেন, দীর্ঘদিন ধরে পত্র-পত্রিকায় যেসব খবর প্রকাশিত হয়েছে, এর ফলে দেশবাসী ইসির কার্যক্রম সম্পর্কে সম্যক অবহিত হয়েছেন। জনমনে উত্থাপিত প্রশ্ন এবং পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে কোনো ব্যবস্থা না নেওয়ায় বিশিষ্ট নাগরিকরা উদ্বিগ্ন হয়ে রাষ্ট্রপতি বরাবরে চিঠি লিখতে বাধ্য হয়েছেন।  

আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নির্বাচন সংশ্লিষ্ট গুরুতর অসদাচরণের অভিযোগ তুলে ইসির বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে গত ১৪ ডিসেম্বর ২০২০ চিঠি দেন ৪২ বিশিষ্ট নাগরিক। এ বিষয়ে সরাসরি কথা বলার জন্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে অনুরোধও জানিয়েছেন তারা। রাষ্ট্রপতির কাছে দেওয়া আবেদনে নির্বাচন কমিশনের ‘গুরুতর অসদাচরণ ও আর্থিক দুর্নীতি’র কয়েকটি সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরেন তারা।

অবিলম্বে নাগরিকদের উদ্বেগ ও জনগণের প্রত্যাশা পূরণের লক্ষ্যে বর্তমান ইসির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও নির্বাচনের গ্রহণযোগ্য পরিবেশ সৃষ্টির স্বার্থে নির্বাচন কমিশনকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক করার দীর্ঘদিনের গণদাবি পূরণের আহ্বান জানান খালেকুজ্জামান। একই সঙ্গে এই দাবিতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য সব বাম প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানান তিনি।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়