Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

স্বেচ্ছাসেবক লীগের ‘মানবতার ভ্যান’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৫, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ২৩:৩৩, ১৬ এপ্রিল ২০২১
স্বেচ্ছাসেবক লীগের ‘মানবতার ভ্যান’

চলমান লকডাউনে সংকটে থাকা মানুষদের কাছে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ও খাদ্যপণ‌্য পৌঁছে দিতে ‘মানবতার ভ্যান’ কর্মসূচি চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর উদ্যোগে এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এর অংশ হিসেবে শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়ন থেকে দুটি ভ্যানযোগে ঘরবন্দি অসহায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে খাদ‌্যপণ‌্য বিতরণ করা হয়। খাদ‌্যপণ‌্যের মধ‌্যে ছিল—১ কেজি ছোলা, মরিচ, ১ কেজি খেজুর, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ কেজি চিনি ও ১ প্যাকেট নুডলস।

লকডাউনকালে ‘মানবতার ভ‌্যান’ কর্মসূচি অব‌্যাহত থাকবে বলে জানিয়েছেন এর সঙ্গে সংশ্লিষ্টরা।

এ সময় নির্মল রঞ্জন গুহ বলেন, ‘প্রধানমন্ত্রী হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ সারা বাংলাদেশে দুর্যোগ- দুর্বিপাকে মানবিক সেবা নিয়ে সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে।’

আফজালুর রহমান বাবু বলেন, ‘জন‌নেত্রী শেখ হা‌সিনা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন। আর উগ্র ধর্ম ব্যবসায়ী সাম্প্রদায়িক অপশক্তি চক্র এ দেশকে আফগানিস্তান, পাকিস্তানের মতো বানাতে চায়। সবাই ঐক্যবদ্ধ থাকুন। সাম্প্রদায়িক অপশক্তিকে সফল হতে দেওয়া হবে না। তাদেরকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করতে হবে।’

খাদ‌্যপণ‌্য বিতরণকালে আরও উপস্থিত ছিলেন উপ-প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মো. দেলোয়ার হোসেনসহ স্বেচ্ছাসেবক লীগের স্থানীয় নেতাকর্মীরা।

পার‌ভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়